পটুয়াখালীর সব থানায় হাত ধুয়ে প্রবেশ কর‌া বাধ্যতামূলক

|

পটুয়াখালী প্র‌তি‌নি‌ধি
হাত ধু‌লে বার বার-ঝু‌কি কম‌বে ক‌রোনার, আবার হাত ধু‌য়ে থানায় আসুন-করোনা থে‌কে দূ‌রে থাকুন। এরকম আ‌রও অ‌নেক শ্লোগান সম্ব‌লিত লিফ‌লেট প্লাকার্ডযুক্ত পা‌নির ড্রাম, অস্থায়ী বে‌সিন সাবান টিস্যু পেপার এখন পটুয়াখালী জেলার প্র‌তি‌টি থানার সাম‌নে শোভা পা‌চ্ছে। আর পু‌লিশ সদস্যসহ স্থানীয় সাধারণ জনগন যেই থানায় প্র‌বেশ কর‌ছেন তাকে আ‌গে সাবান দি‌য়ে দুই হাত ধু‌য়ে তারপ‌রে প্র‌বেশ কর‌তে হ‌চ্ছে।

ক‌রোনা ঝু‌কি থে‌কে নি‌জে‌দের‌কে এবং সাধারণ জনগণকে দূ‌রে রাখ‌তে পটুয়াখালী জেলা পু‌লি‌শের পক্ষ থে‌কে এই ধর‌নের স‌চেতনতামূলক কার্যক্রম চালু করা হ‌য়ে‌ছে। এর পাশাপা‌শি গত দুই‌দিন ধ‌রে জেলার সর্বত্র পু‌লি‌শের পক্ষ থে‌কে ব্যপক মাই‌কিং ক‌রে প্রচার কাজ চালা‌নো হ‌চ্ছে।

পটুয়াখালী পু‌লিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান জানান, করোনাভাইরাস প্রতিরোধে পটুয়াখালী জেলা পুলিশ ব্যাপক সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে। এর ম‌ধ্যে পটুয়াখালী জেলার প্রতিটি থানা, পুলিশ ফাঁড়ি/ক্যাম্প/তদন্ত কেন্দ্রেসহ পুলিশের সকল স্থাপনার সামনে হাত ধোয়ার জন্য সাবান পানিসহ বেসিনের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়াও সেখানে হাত ধোয়ার উপকারিতা সম্বলিত শ্লোগান টানানো হয়েছে। পাশাপা‌শি ভীত না হয়ে সচেতনতার মাধ্যমে করোনা ভাইরাসকে প্রতিহত করার জন্য জনসাধারণকে উদ্বুদ্ধ করতে প্রতিটি ইউনিয়নে পুলিশ সদস্যদের দিয়ে মাইকিং করানো হচ্ছে।

এদি‌কে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কুয়াকাটা হোটেল, মোটেল ও গেস্টহাউস সমূহ নতুন কোন বুকিং না দেয়ার জন্য মা‌লিকপক্ষ‌কে নি‌র্দেশ দেয়া হ‌য়ে‌ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply