ঢাবি শিক্ষার্থীদের শুক্রবার সন্ধ্যার মধ্যে হল ছাড়ার নির্দেশ

|

মহামারী নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধের পর এবার আবাসিক হলগুলোও খালি করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। শুক্রবার (২০ মার্চ) সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ হয়েছে। বৃহস্পতিবার (১৯ মার্চ) সিন্ডিকেটের জরুরি সভা শেষে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান এ তথ্য জানান।

তিনি জানান, উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় নিয়ে আগামী ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সিন্ডিকেট। যারা এখনও হলে আছে তাদেরকে শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে হল ভ্যাকেন্ট করতে হবে।

এর আগে গত সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক জরুরি সভা করে ১৮ থেকে ২৮ মার্চ সব ক্লাস-পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়। ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কার্যক্রম চালু ও আবাসিক হলগুলো খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। ওই দিনই সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার কথা জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, গুরুত্বপূর্ণ দাপ্তরিক ও বিভিন্ন জরুরি সেবামূলক কাজে সীমিত সংখ্যক কর্মকর্তা ও কর্মচারী ব্যতিরেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিজ বাড়ি/বাসায় অবস্থান করে কাজ করার অনুমতি প্রদান করা হয়েছে। তবে যেকোনো বিশেষ প্রয়োজনে সংশ্লিষ্ট ব্যক্তি/ব্যক্তিবর্গ কর্মস্থলে উপস্থিত হয়ে দায়িত্ব পালন করবেন।









Leave a reply