ইজতেমা মাঠে হবে না কোয়ারেন্টাইন সেন্টার

|

গাজীপুর প্রতিনিধি:
টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠে হচ্ছেনা কোয়ারেন্টাইন সেন্টার। এতে টঙ্গীতে বসবাসরত সাধারন জনগণের মধ্যে ফিরে এসেছে সস্তি।

শুক্রবার (২০ মার্চ) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত-উপ-পুলিশ কমিশনার (অপরাধ-দক্ষিণ) মোহাম্মদ শাহাদাৎ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিশ্ব ইজতেমা মাঠে কোয়ারেন্টাইন সেন্টার করার সিদ্ধান্ত প্রত্যাহার করে উত্তরার দিয়াবাড়ি ও আশকোনা হাজী ক্যাম্পে করার সিদ্ধান্ত হয়েছে। গাজীপুর জেলা প্রশাসক মোঃ তরিকুল ইসলাম বলেন, তিনটি বিষয়কে গুরুত্ব দিয়ে টঙ্গীতে কোয়াইন্টাইন সেন্টার স্থাপন করার সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

অপরদিকে বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বাংলাদেশে সংক্রমণ ও বিস্তৃতির সম্ভাব্যতা এবং প্রেক্ষাপট বিবেচনায় নিয়ে বাংলাদেশ সেনাবাহিনী করোনাভাইরাস সংক্রমণ-রোধে কোয়ারেন্টাইন কর্মসূচি গ্রহণ করেছে।

এতে বলা হয়, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ সেনাবাহিনীকে দুটি কোয়ারেন্টাইন সেন্টার পরিচালনা করার দায়িত্ব দেয়া হয়েছে।

আইএসপিআর জানায়, সেনাবাহিনীর তত্ত্বাবধানে বিমান বন্দর সংলগ্ন আশকোনা হাজী ক্যাম্প এবং উত্তরার দিয়াবাড়ী (সেক্টর-১৮) সংলগ্ন রাজউক এপার্টমেন্ট প্রকল্প এলাকায় পৃথক দু’টি কোয়ারেন্টাইন সেন্টার স্থাপন করা হয়েছে।

টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমা ময়দানকে করোনা সন্দেহভাজনদের কোয়ারেন্টাইন ও চিকিৎসার জন্য প্রস্তুত করা হচ্ছে বলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের জানন।

স্বাস্থ্যমন্ত্রীর এই ঘোষণার পর টঙ্গীবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। টঙ্গীর মতো শ্রমিক অধ্যুষিত জনবহুল এলাকায় কোয়ারেন্টাইন সেন্টার করার সিদ্ধান্তের প্রতিবাদ করেন অনেকে। এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো সমালোচনায় সরগরম হয়ে উঠে।

এদিকে শুক্রবার সকালে ইজতেমা ময়দানে গিয়ে দেখা গেছে, পুরো ময়দান ফাঁকা। ময়দানের প্রবেশ পথগুলোতে তাবলীগ জামাতের জিম্মাদাররা পাহারা দিচ্ছেন।

গাজীপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহার জানান, গত ১৪ দিনে জেলার কাপাসিয়া ও কালীগঞ্জে ৪ হাজার ২৩০ জন প্রবাসী এসেছেন। তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বৃহস্পতিবার থেকে শতাধিক পুলিশ সদস্য ২৫টি দলে বিভক্ত হয়ে দায়িত্ব পালন করছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply