করোনা ঠেকাতে সাধারণের পাশে ‘শহিদ আফ্রিদি ফাউন্ডেশন’

|

করোনাভাইরাস মোকাবেলায় নিজের ‘শহিদ আফ্রিদি ফাউন্ডেশন’ থেকে এবার দেশের অসহায় মানুষদের পাশে দাঁড়ালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।

সংকটময় এমন পরিস্থিতিতে মানবতার সেবায় এগিয়ে আসলেন এই ক্রিকেটার। নিজের ‘শহিদ আফ্রিদি ফাউন্ডেশন’ থেকে করোনাভাইরাস মোকাবেলায় সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি, বর্তমান পরিস্থিতি মোকাবেলায় জন্য জরুরি জিনিসপত্রও সরবরাহ করা হচ্ছে বলে জানান তিনি।

এছাড়া নিজের ফাউন্ডেশনে আইসোলেশন ওয়ার্ডও করা হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে জানিয়েছেন তিনি। ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে আফ্রিদি লেখেন, ‘মহামারী কোভিড-১৯ এর কারণে এই সময়ে আমাদের সকলের দায়িত্ব একে অপরকে সহায়তা করা, সচেতনতা সৃষ্টি, সতর্কতামূলক তথ্য সকলকে দেয়ার মাধ্যমে কোভিড-১৯এর বিপক্ষে লড়ার জন্য আমি আমার দায়িত্ব পালন করছি।

তিনি আরও লিখেছেন, শহিদ আফ্রিদি ফাউন্ডেশন স্বাস্থ্য বিষয়ক মিশনে এখন মন দিয়েছে। অনেক জায়গায় হ্যান্ড স্যানিটাইজার বক্স স্থাপন করা হয়েছে এবং জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নানা ধরনের নির্দেশনা-অনুরোধ দেয়া হচ্ছে। জানা যায়, শহিদ আফ্রিদি ফাউন্ডেশনের মাধ্যমে করোনাভাইরাসের উপসর্গ বা সন্দেহভাজনদের রাখার জন্য একটি আইসোলেশন ওয়ার্ডও খোলা হয়েছে।

আফ্রিদির দাবি, আমাদের ফাউন্ডেশন মিশন ‘নটআউট থাকার আশা’। এই লক্ষ্যে আমরা জীবিকা হারানো সকলকেই প্রয়োজনীয় খাদ্যদ্রব্যাদি ও জিনিসপত্র দিচ্ছি। যাতে তারা এগুলো নিয়ে বর্তমান সময়টা অতিক্রম করতে পারে। আমি সবাইকে অনুরোধ করবো নিজেদের যত্ন নিতে এবং বাড়িতেই নিরাপদ থাকতে।’









Leave a reply