‘আপা, আমরা প্রস্তুত’; প্রধানমন্ত্রীকে বিসিএস উত্তীর্ণ ‘নিয়োগবিহীন’ চিকিৎসকদের চিঠি

|

প্রধানমন্ত্রী চাইলে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে শামিল হতে চান ৩৯-বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগ না পাওয়া চিকিৎসকরা। রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা এক চিঠিতে এ কথা জানান তারা।

চিকিৎসকদের প্রতিনিধি দলের তরফে পাঠানো চিঠিতে বলা হয়েছে, আজ সারা বিশ্ব যখন থমকে গেছে, তখন শুধু বিশ্বজুড়ে আমাদের সহকর্মীগণ একনিষ্ঠ মনে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন করোনা নামক ঘাতক ভাইরাসটির বিরুদ্ধে। গর্বিত আমরা, সেই জনগোষ্ঠীর একটা অংশ হতে পেরে।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রস্তুত বলেও চিঠিতে উল্লেখ করেন চিকিৎসকরা।

নিচে চিঠিটি হুবহু তুলে ধরা হলো-

মাননীয় প্রধানমন্ত্রী,
প্রথমত আমাদের সালাম এবং মুজিব বর্ষের শুভেচ্ছা নিবেন। প্রথমেই বলে নেই, আপা আমরা প্রস্তুত!

নেত্রী,
জানি আপনি ভালো নেই, কারণ আজ যে ভালো নেই জাতির পিতার বাংলাদেশ। যখন আমরা সবাই অপেক্ষায় ছিলাম মুজিব বর্ষে আপনার কাছ থেকে একগুচ্ছ পুরস্কার ঘোষণার, ঠিক তখনই আপনি আদেশ দিলেন- করোনার ঘোষণা দাও, মুজিব বর্ষের অনুষ্ঠান পরে হবে।

মাননীয় নেত্রী,
বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা হিসেবে আপনিই পারেন কেবল এমন বলিষ্ঠ পদক্ষেপ নিতে। শুধু আমরাই না, সারা বিশ্ব আজ জানে যে আপনার কাছে আপনার পিতার মতই দেশ এবং দেশের জনগণ সবার আগে। তাই তো আমরা একঝাঁক তরুণ হতাশ চিকিৎসক আজ ও আশায় বুক বেঁধে আছি যে আল্লাহ্ চাইলে আপনার হাত ধরেই‌ হতে পারে আমাদের নিয়োগের ব্যবস্থা। আজ সারা বিশ্ব যখন থমকে গেছে, তখন শুধু বিশ্বজুড়ে আমাদের সহকর্মীগণ একনিষ্ঠ মনে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন করোনা নামক ঘাতক ভাইরাসটির বিরুদ্ধে। গর্বিত আমরা, সেই জনগোষ্ঠীর একটা অংশ হতে পেরে।

৩৯-তম বিসিএস এ আমরা একই সাথে ১৩,০০০ চিকিৎসক পিএসসির সকল ধাপে উত্তীর্ণ হয়েছি ।আমাদের ৪৫০০ সহযোদ্ধা আজ কর্তব্যরত, আর আমরা ৮৩৬০ জন পদস্বল্পতার কারণ নিয়োগ বঞ্চিত। জাতির এই ক্রান্তি লগ্নে আমরা নিজেদের কে উৎসর্গ করতে চাই নেত্রী। যেখানে আমরা ৮৩৬০ জন যোগ্য চিকিৎসক যোগ্যতার সকল ধাপ উতরে এসে কাজের সুযোগ পাচ্ছি না, তখন আমার দেশের একজন মানুষ ও চিকিৎসক সংকটের কারণে চিকিৎসা পাবে না, বঙ্গবন্ধুর সোনার বাংলায় এটা অকল্পনীয় নেত্রী। একমাত্র আপনার একটি নির্দেশনাই পারে আমাদের কর্মসংস্থান এবং জাতির চিকিৎসক সংকট দুটোই ঘোচাতে। আমাদের অনেকেরই ঘরে বৃদ্ধ বাবা মা আছেন, জানি না করোনার আক্রমণ আমাদেরকে কতটুকু ক্ষমা করবে, কিন্তু নেত্রী খুব ভয় হয়, পারবো তো বাবা মার সামনে আমাদের নিয়োগের সুখবরটা উপস্থাপন করতে। নিজের সুন্দর মুহূর্তগুলো বাবা মা কে বলতে না পারার কষ্ট আপনার থেকে কে আর ভালো জানে? আমাদেরকে একটা সুযোগ করে দিন, যে বাবা মা জানেন যে তার সন্তানটি বিসিএস উত্তীর্ণ, তাদেরকে একবার জানাই যে সেই সন্তানটি আজ ক্যাডার, সেই সন্তানটি আজ এই সংকটকালে যুদ্ধ করার জন্য প্রস্তুত।মাননীয় নেত্রী, বুক ভরা আশা নিয়ে আমরা আপনার পানে চেয়ে আছি। একটিবার আমাদের সুযোগ করে দিন, নিজেদের সবটুকু উজার করে দিবো ইনশাআল্লাহ্।

নিবেদক
আপনার আস্থাভাজন
প্রতিনিধিদল
৩৯-বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ অথচ নিয়োগবিহীন ৮৩৬০ চিকিৎসক


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply