করোনা নিয়ন্ত্রণে কাজ করছে সেনাবাহিনীর ২৯০টি দল

|

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে বেসামরিক প্রশাসনের সহায়তায় গত মঙ্গলবার থেকেই দেশব্যাপী মাঠে নেমেছে সেনাবাহিনীর বিভিন্ন দল। এরমাঝে, প্রবাসীদের হোম কোয়োরেন্টাইন, সামাজিক দুরত্ব নিশ্চিত করাসহ করোনার বিস্তার রোধে নানা সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করছে তারা।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, এ কাজে সেনাবাহিনীর ২৯০টি দল দেশের ৬১টি জেলায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনের সাথে একযোগে কাজ করেছে। তবে করোনা মোকাবেলায় সেনানিবাসের বাহিরে কোন ক্যাম্প স্থাপন না করে স্থানীয় সেনানিবাস সমূহ থেকেই এই কার্যক্রম পরিচালনা করছে সেনাবাহিনী।

এসময়, জেলা ম্যাজিস্ট্রেট এর সমন্বয়ে সেনাবাহিনী বিভাগীয় ও জেলা শহর গুলোতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য সাধারণ জনগণকে উৎসাহিত করছে। পাশাপাশি তারা বিদেশ ফেরত ব্যক্তিদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন এর বিষয়টিও পর্যবেক্ষণ করছে।

করোনাভাইরাসের বিস্তার রোধে সামাজিক দুরত্ব নিশ্চিতে বর্তমানে সারাদেশে সেনাবাহিনীর আড়াই হাজারের অধিক সেনাসদস্য দায়িত্ব পালন করছে। সেইসাথে করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply