ভিয়েতনামে ‘করোনা বার্গার’ বিক্রির ধুম

|

প্রাণঘাতি করোনাভাইরাসের বিরুদ্ধে সাধারণ মানুষকে সচেতন করতে ব্যক্তিক্রমী উদ্যোগ নেয়া হয়েছে ভিয়েতনামে। হ্যানয়ের এক রেস্তোরাঁয় বিক্রি হচ্ছে করোনাভাইরাস আকৃতির বার্গার।

উদ্যোক্তা বলছেন, ভয় বা আতঙ্ক নয় বরং ঐক্যবদ্ধ চেষ্টা করলেই পরাস্ত করা সম্ভব কোভিড-১৯ বা করোনাভাইরাস। তারই ধারাবাহিকতায় কয়েকদিন ধরেই খাদ্য রসিকদের প্রিয় জায়গায় পরিণত হয়েছে হ্যানয়ের এই রেস্তোরা। উপলক্ষ্য একটাই করোনাবার্গার খাওয়া।

করোনাভাইরাসের আদলে তৈরী এই বার্গার ভাইরাসের মতোই সবুজ রঙের দেখতে। এতে মেশানো হয়েছে নানা রকম হার্বস। বিফ আর চিকের প্যাটিতে তৈরী এই বার্গার এরইমধ্যে আগ্রহের বস্তুতে পরিণত হয়েছে ভোজন রসিকদের। দোকানের সামনেও ক্রেতাদের ভিড় দেখার মত।

উদ্যোক্তা হোয়াং তুং জানান, করোনাভাইরাস নিয়ে আতঙ্ক নয়, সচেতন হতে হবে সবাইকে। সে লক্ষ্যেই আমি এই বার্গারের আইডিয়া বের করেছি। সবাই করোনাভাইরাসের আদলে এই বার্গার খাবে। এটা রুপক অর্থে বোঝাতে চেয়েছি যে, আমরা সবাই যদি ঐক্যবদ্ধ হই তাহলেই এই প্রাণঘাতি ভাইরাসকে ঠেকানো সম্ভব।

ড্যাং ডিন কুই নামে এক ক্রেতা জানালেন, ‘বার্গারটা যখনই খাই, মনে হয় করোনার বিরুদ্ধে লড়াই করে তাকে পরাজিত করেছি।’ পল মোনাহ্যান নামে আরেক ক্রেতা জানান, ‘এটার স্বাদটা সত্যিই ভালো। এর মাধ্যমে উদ্যোক্তা যে বার্তা দিতে চেয়েছেন সেটা প্রশংসাযোগ্য।’

এদিকে রেস্তোরা থেকে যাতে করোনাভাইরাস যাতে না ছড়ায় সেজন্য ক্রেতাদের নিরাপদ রাখতে এখানে রয়েছে জীবানুনাশক চেম্বার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply