ইতালিতে ২৪ ঘণ্টায় ৭১২ জনের মৃত্যু

|

প্রাণঘাতী করোনাভাইরাসের আঘাতে ইতালিতে ক্রান্তিলগ্ন চলছে। প্রতিদিন মৃত্যুর মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। বাড়ছে সবার মনে আতংক। হোম কোয়ারেন্টিনে আছে প্রায় ৬ কোটি জনগণ। এরমধ্যে বেশ কিছু বাংলাদেশিও আছে।

বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় আবারও ৭১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে হাজার ৮ হাজার ১৬৫ জনে। একদিনে নতুন আক্রান্ত ৬ হাজার ১৫৩। চিকিৎসা শেষে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৩৬১ জন। অন্যদিকে চীনা ও ইতালির পর মৃত্যুর লাইন লম্বা হচ্ছে স্পেনেও।

করোনা মোকাবেলায় জনগণের জন্য বিভিন্ন ভাল পদক্ষেপ অব্যাহত রেখেছেন দেশটির সরকার। প্রয়োজন ছাড়া মানুষের যাতায়াত বন্ধ করে দেয়া হয়েছে। এদিকে, প্রশাসনের নজরদারিও বাড়ছে। জনগণের জীবন রক্ষায় একের পর এক পদক্ষেপের কমতি নেই সরকারের।

চীন থেকে ছড়িয়ে পড়া কোভিড-১৯ পুরো বিশ্বকে অস্থিরতার মধ্যে রেখেছে। চারিদিকে শুধু মৃত্যু আতংক। সাধারণ জ্বর, কাশিও যেন এখন করোনার লক্ষণ। বিশেষজ্ঞদের মতে এই সমস্যাগুলো মানুষের মধ্যে আগে পরে ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে এই আতংক বিরাট আকার ধারণ করেছে।

অন্যদিকে রোমের পৌর মেয়র রাজ্জি করোনাভাইরাস সমস্যা সমাধানে সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন। সবাইকে বাসায় থাকতে নির্দেশ দেন। এছাড়া ইতালির মাস্ক সমস্যা সমাধানেও কাজ করছে তার সরকার।









Leave a reply