উইলিয়ামসনের শতকে নিউজিল্যান্ডের জয়

|

ছবি ICC (@ICC) | Twitter

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে কেন উইলিয়ামসনের অনবদ্য শতক, এবং বৃষ্টির সুবাদে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৬১ রানে প্রথম ওয়ানডেতে জয় পেয়েছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসন আট চার ও এক ছক্কাসহ ১১৭ বলে ১১৫ রান করেন।

তিন শতাধিক রান তাড়া করতে নেমে একেবারে প্রথমেই হোচট খায় পাকিস্তান। ইনিংসের প্রথম ওভারের চতুর্থ ও পঞ্চম বলে এলবডব্লিউ করে দুই পাকিস্তানি ব্যাটসম্যানকে ফেরত পাঠান কিউই বোলার টিম সাউদি।

এরপর ইংনিসের চতুর্থ ওভারে মোহাম্মদ হাফিজকে ফেরত পাঠান ট্রেন্ট বোল্ট। স্কোর বোর্ডে তখন পাকিস্তানের সংগ্রহ  ৩ উইকেটে ১৩ রান।

যদিও উদ্বোধনী ব্যাটসম্যান ফকর জামানের ব্যাটিংয়ে ম্যাচে ফেরার আশা জাগিয়েছিল পাকিস্তান। কিস্তু ৩১ ওভার এক বল খেলার পর বৃষ্টি নামে।

ছবি ICC (@ICC) | Twitter

ওই সময় সফরকারীদের স্কোর রান ছিল ৬ উইকেটে ১৬৬ রান। ম্যাচটি জিততে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে পাকিস্তানের স্কোর বোর্ডে ২২৮ রান না থাকায়, নিউজিল্যান্ডকে ৬১ রানে বিজয়ী ঘোষণা করা হয়।

ফকর জামান ৫টি চার ও ৪টি ছক্কাসহ ৮৬ বলে ৮২ রান করে অপরাজিত ছিলেন। ৬.১ ওভারে ২২ রান দিয়ে তিন উইকেট নেন টিম সাউদি। আর ৬ ওভারে ৩৫ রান দিয়ে দুই উইকেট নেন বোল্ট।

ছবি ICC (@ICC) | Twitter

এর আগে টস জিতে সফরকারীরা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। উইলিয়ামসনের ক্যারিয়ারের দশম শতকের পাশাপাশি মুনরো ও নিকোলসের অর্ধ শতকের সুবাদে ৫০ ওভারে ৭ উইকেটে ৩১৫ রান করে স্বাগতিক নিউজিল্যান্ড। ১০ ওভারে ৬১ রান দিয়ে ৩ উইকেট নেন পাকিস্তানের হাসান আলী।

এ জয়ের ফলে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিক কিউরা। সিরিজের দ্বিতীয় ওয়ানডে আগামী মঙ্গলবার নেলসনে অনুষ্ঠিত হবে।

ম্যাচের তথ্য :

ভেন্যু: ওয়েলিংটন, নিউজিল্যান্ড

টস: টসে জিতে পাকিস্তানের ফিল্ডিংয়ের সিদ্ধান্ত

নিউ জিল্যান্ড: ৫০ ওভারে ৩১৫/৭ (গাপটিল ৪৮, মানরো ৫৮, উইলিয়ামসন ১১৫, টেইলর ১২, ল্যাথাম ৩, নিকোলস ৫০, স্যান্টনার ৭, সাউদি ১২*, অ্যাস্টল ০*; আমির ১/৫৭, রাইস ১/৬৮, হাসান ৩/৬১, শাদাব ০/৪৯, ফাহিম ১/৫৮, ফখর ১/১৯)

পাকিস্তান: ৩০.১ ওভারে ১৬৬/৬ (আজহার ৬, ফখর ৮২*, বাবর ০, হাফিজ ১, মালিক ১৩, সরফরাজ ৮, শাদাব ২৮, ফাহিম ১৭*; সাউদি ৩/২২, বোল্ট ২/৩৫, ফার্গুসন ০/৪০, স্যান্টনার ০/৩৯, অ্যাস্টল ১/২৯)

ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে নিউ জিল্যান্ড ৬১ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: কেন উইলিয়ামসন

সিরিজ: ৫ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে নিউজিল্যান্ড

যমুনা অনলাইন: এফএইচ









Leave a reply