সরকারের ১০ টাকা মূল্যের ৬৮ বস্তা চাল জব্দ, ডিলার আটক

|

মাদারীপুরের শিবচরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্য মজুদকৃত ৬৮ বস্তা (৫১ মণ) চাল জব্দ করা হয়েছে । এসময় আবুবক্কর সিদ্দিক ওরফে মাসুম মোল্লা নামের এক ডিলারকে আটক করা হয়।

জানা যায়, শনিবার (২৮ মার্চ) রাত নয়টার দিক গোপন সংবাদের ভিত্তিতে জেলার শিবচর উপজেলার শেখপুর বাজারে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামানের নেতৃত্বে উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃ রফিকুল ইসলাম, শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ ও মাদারীপুর র‌্যাব ৮ এর একটি প্রতিনিধি দল এ অভিযান পরিচালনা করেন। ১০ টাকা দরের কিছু চাল কালোবাজারে বিক্রির জন্য আনলেও তা আত্মসাত করে। ডিলার তার নিজ দোকানে না রেখে অন্য জায়গায় মজুদ করেন। পরে প্রশাসন বাজারে অভিযান চালিয়ে আবুবক্কর সিদ্দিকীর ৬৮ বস্তা চাল অন্য দোকান থেকে উদ্বার করে। এ ঘটনায় ডিলার আবুবক্কর সিদ্দিক ওরফে মাসুম মোল্লাকে আটক করা হয়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মাসুম এ চাল বিক্রি করেছে বলে কাগজ পাওয়া গেছে। অথচ সে চালগুলো আত্মসাৎ করে অন্যত্র লুকিয়ে রাখে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ওই বাজারে কিছু সরকারি চাল আত্মসাৎ করে অন্যত্র বিক্রির উদ্দেশ্য মজুদ করে রেখেছে। আমরা রাতেই সেখানে অভিযান পরিচালনা করি এবং সেখান থেকে ৬৮ বস্তা চালসহ আবুবক্কর সিদ্দিক নামের ডিলারকে আটক করি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply