অবশেষে লিভারপুল ছেড়ে বার্সেলোনায় কুটিনহো

|

অবশেষে গেরো খুলেছে বার্সা-কুটিনহো-লিভারপুল নাটকের। ফিলিপ্পো কুটিনহোকে পেতে বার্সেলোনার ৪র্থ বারের প্রস্তাব আর ফেরাতে পারেনি লিভারপুল। ১৪ কোটি ২০ লাখ পাউন্ড বা এক হাজার ছ’শো কোটি টাকায় এই ব্রাজিলিয়ানকে ছাড়তে যাচ্ছে ইংলিশ ক্লাবটি। যা ইংলিশ ফুটবলের দলবদলে রেকর্ড। আগামী ২ দিনের মধ্যেই কুটিনহোর মেডিকেলসহ সব আনুষ্ঠানিকতা শেষ করবে বার্সা।

দানে দানে তিন দান ব্যর্থ হওয়ার পর অবশেষে ফিলিপ্পো কুটিনহোর নিজেদের ডেরায় ভেড়ানোর স্বপ্নের সফল পরিণতির দিকেই এগোচ্ছে বার্সেলোনা।

নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর থেকেই এই প্লেমেকারের উপর পাখির চোখ করে স্প্যানিশ ক্লাবটি। কিন্তু লিভারপুল থেকে নট ফর সেল ট্যাগ লাগিয়ে রাখায় এতদিন হিসেব মিলছিল না বার্সেলোনার।

১৪২ মিলিয়ন পাউন্ড বা এক হাজার ছয়’শো কোটি টাকায় ইংল্যান্ড ছেড়ে স্পেনে পাড়ি দিচ্ছেন কুটিনহো। মেডিকেল আর ব্যক্তিগত চুক্তির হিসেব-নিকেশ চুকিয়ে আগামী ২ দিনের মধ্যে বার্সেলোনায় যোগ দিচ্ছেন এই ২৫ বছর বয়সী। ন্যুক্যাম্পে চুক্তি হতে যাচ্ছে সাড়ে ৫ বছরের যেখানে বাইআউট ক্লজ রাখা হচ্ছে ৩৫৫ মিলিয়ন পাউন্ড।

নেইমারের পর ফুটবল ইতিহাসের সবচে দামী ফুটবলার হতে যাচ্ছেন এই ব্রাজিলিয়ান। যা হবে কোন ফুটবলার বিক্রি করে ইংলিশ ক্লাবের সর্বোচ্চ আয়, আর খরচের দিকে এর আগে কোন স্প্যানিশ ক্লাবের গুনতে হয়নি এত বিশাল অঙ্ক।

প্রিমিয়ার লিগে লিভারপুলের হয়ে ১৫২ ম্যাচে ৪১ গোল করেছেন কুটিনহো। এই মৌসুমে ১৪ ম্যাচে নিশানাবাজী করেছেন ৭ বার।

তবে স্প্যানিশ জায়ান্টদের সাথে যোগ দিলেও এই মৌসুমে বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়নস লিগে খেলা হবে না এই অ্যাটাকিং মিডফিল্ডারের। কারণ ইতিমধ্যে লিভারপুলের হয়ে আসরে নেমেছেন তিনি।

গত জানুয়ারিতে লিভারপুলের সাথে ৫ বছরের চুক্তি করেছিলেন এই ফুটবলার। তবে চুক্তিতে ছিল না কোন রিলিজ ক্লজ। বার্সেলোনায় এসে কুটিনহোর দেখা মিলবে সাবেক অলরেড সতীর্থ লুইস সুয়ারেজের সাথে। ২০১৩ সালে মাত্র সাড়ে ৮ মিলিয়ন পাউন্ড বা ৯৫ কোটি টাকায় অলরেডদের সাথে সম্পর্ক গড়েছিলেন কুটিনহো।

 









Leave a reply