স্বাস্থ্যকর্মীদের শ্রদ্ধা জানাতে যুক্তরাজ্যে ‘হাততালি’ কর্মসূচি

|

করোনার বিরুদ্ধে লড়াইয়ে নিয়োজিত যুক্তরাজ্যের চিকিৎসাকর্মীদের প্রতি ভালোবাসা আর শ্রদ্ধা জানাতে পালিত হলো ক্ল্যাপ ফর কেয়ারারস কর্মসূচি। দেশজুড়ে হাততালির মাধ্যমে স্বাস্থ্যকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানানোর এ কর্মসূচিতে সাধারণ মানুষের সাথে যোগ দেন তারকারাও।

যুক্তরাজ্যের পাশাপাশি অন্যান্য দেশেও অক্লান্ত পরিশ্রম করা স্বাস্থ্যকর্মীদের প্রতি নানাভাবে ভালোবাসা জানাচ্ছে মানুষ। যুক্তরাজ্যের স্বাস্থ্যকর্মীদের প্রতি সম্মান জানাতে নীল আলোয় সেজেছে লন্ডন।

দেশবাসীর সাথে একাত্মতা জানিয়ে অংশ নেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যিনি নিজেও আক্রান্ত কোভিড নাইনটিনে।

‘হ্যাশট্যাগ ক্ল্যাপ ফর কেয়ারারস, হ্যাশট্যাগ ক্ল্যাপ ফর এনএইচএস’ ক্যাপশন ব্যবহার করে কর্মসূচি পালন করেন বহু তারকা। স্ত্রী র‍্যাচেলকে সঙ্গে নিয়ে অংশ নেন জেমস বন্ড তারকা ড্যানিয়েল ক্রেইগ। সাথে ছিলেন তার সহশিল্পীরা।

চিকিৎসাকর্মীদের প্রতি সর্মথন আর ভালোবাসা জানিয়েছেন সাবেক ফুটবল তারকা ডেভিড বেকহ্যাম ও তার পরিবার।

এদিকে কর্মসূচিতে সমর্থন জানিয়েছে ব্রিটিশ রাজপরিবারও। ডিউক ও ডাচেস অব ক্যামব্রিজের তিন সন্তান হাততালির মধ্য দিয়ে ভালোবাসা জানায় স্বাস্থ্যকর্মীদের।

ব্রিটেনের মতো একইভাবে দেশের স্বাস্থ্যকর্মীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে কানাডা। আর চিকিৎসাসেবায় নিয়োজিতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ভার্চুয়াল জ্যাম সেশনে অংশ নিয়েছেন আর্জেন্টিনার সঙ্গীতাঙ্গণের সেরা তারকারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply