ডাক্তার-নার্সদের খাবার পাঠালেন মালয়েশিয়ার রানী

|

নিজের হাতে রান্না করে করোনার বিরুদ্ধে কাজ করা ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য খাবার পাঠাচ্ছেন তখন মালয়েশিয়ার রানী তুনকু আজিজাহ আমিনাহ মায়মুনাহ ইস্কান্দারিয়াহ।

রানীকে সহযোগিতা করছেন রাজা আল-সুলতান আবদুল্লাহ আলহাজ্জ। রাজপ্রাসাদে মালয়েশিয়ার ঐতিহ্যবাহী সব খাবার রান্না করে বিভিন্ন হাসপাতাল ও দুর্যোগ প্রশমন কেন্দ্রে পাঠানো হচ্ছে সেগুলো।

বারনামা ও স্ট্রেইট টাইমসের খবরে বলা হয়, নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে রান্না করা বিভিন্ন মেন্যুর ছবি দিয়ে বিষয়টি জানিয়েছেন রানী। করোনা অত্যন্ত ছোঁয়াচে রোগ হলেও এই রোগে আক্রান্তদের সেবায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন চিকিৎসক-নার্সসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীরা। এক মুহূর্ত দম ফেলার ফুরসতও নেই তাদের।

টাইমস জানায়, করোনা যুদ্ধে ফ্রন্টলাইনে থাকা এসব কর্মীর জন্য খাবারের ব্যবস্থা করা হচ্ছে রাজপ্রাসাদ থেকেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা পোস্টে রানী লিখেছেন, ‘আজকের ডিশ আয়াম গুলাই টেম্পোয়াক (মুরগির মাংস), ফ্রায়েড ক্যাবেজ ও সল্টেড এগ। এগুলো সুনগাই বুলোহ হাসপাতাল ও ক্রাইসিস প্রিপেরার্ডনেস অ্যান্ড রেসপন্স সেন্টারে (সিপিআরসি) পাঠানো হবে।’

তিনি ইনস্টাগ্রামে অনেক ধরনের ডিশের ছবি পোস্ট করেছেন। যেমন-চিকেন ডিশ, এগ কারি, স্টায়ার ফ্রাই ইউথ গ্রিন বিনস ও চকলেট চিপ কাপ কেক। একটি ডিশের পোস্টে রানি ক্যাপশন দিয়েছেন, ‘নিজের জীবন উৎসর্গ করে যেসব সরকারি কর্মচারী সেবা দিয়ে যাচ্ছেন তাদের জন্য সর্বোচ্চ করে যাব, স্যালুট তাদের।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply