অসুস্থ এমপির পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী

|

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফের যথাযথ চিকিৎসার ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই নির্দেশনা ইতোমধ্যে চট্টগ্রামের জেলা প্রশাসককে পৌঁছে দিয়েছেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদুল হাসান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, গত কিছুদিন ধরে দুরারোগ্যে আক্রান্ত সাবেক এই সংসদ সদস্যের মানবেতর জীবন যাপনের সংবাদ সামাজিক সামাজিক মাধ্যমে আলোচিত হওয়ার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার খোঁজখবর নেন। এরপরই তিনি বর্ষীয়ন এই রাজনীতিকের চিকিৎসার ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

২০০৭ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে অবশ হয়ে পড়ে মোহাম্মদ ইউসুফের শরীরের একাংশ। এরপরই বাসা বাঁধে নানা রোগব্যাধি। পায়েও পচন ধরেছে। নিদারুণ কষ্টে ধুঁকে ধুঁকে মৃত্যুর সাথে লড়ছেন ১০টি বছর ধরে। অর্থ ও চিকিৎসার অভাবে বর্তমানে মৃত্যুর প্রহর গুনছেন এই বীর মুক্তিযোদ্ধা।

১৯৯১ সালে ৫ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন। একসময় কমিউনিস্ট পার্টি ও পরে আওয়ামী লীগের নেতা নিজের জন্য গড়েননি কোনো বাড়ি-গাড়ি। দেশের কোথাও নেই একখণ্ড জমিও। এমনকি কোনো ব্যাংক-ব্যালেন্সও নেই। পৈতৃক সূত্রে যেটুকু পেয়েছিলেন তাও দান করে দিয়েছেন। বর্তমানে এক জরাজীর্ণ কুড়ে ঘরেই তার বসবাস।









Leave a reply