সাবেক ভুমিমন্ত্রী শামসুর রহমান শরীফ আর নেই

|

পাবনা-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ বৃহস্পতিবার দিবাগত রাত ৫ টার দিকে তিনি ইন্তেকাল করেন।

বিগত প্রায় ৭ মাস ধরে তিনি বার্ধক্য ও দুরারোগ্য রোগে ভুগছিলেন। প্রথমে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসা গ্রহণের পর তিনি লন্ডনে গিয়ে চিকিৎসা গ্রহণ করেন। লন্ডন হতে ফিরে কিছুদিন ভাল থাকার পর অসুস্থ হলে আবারো ল্যাবএইডে ভর্তি হন। সেখান হতে তাকে ভারতের মুম্বাই টাটা মেমোরিয়াল হাসপাতালে নেয়া হয়। সেখানে প্রায় দুই মাস চিকিৎসা গ্রহণের পর ঢাকায় ফিরে আসেন। পরে আবারো তাকে ল্যাবএইডে ভর্তি করা হয়। সেখান থেকে ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়। ইউনাইটেড হাসপাতালেই তিনি আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

১৯৪০ সালের ২৬ ফাল্গুন তিনি জন্মগ্রহণ করেন। আলহাজ্ব শামসুর রহমান শরীফ এমপি পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা ছিলেন। সুদীর্ঘ রাজনৈতিক জীবনে অত্যাচার, জেল-জুলুম, নির্যাতন সহ্য করেছেন বর্ষিয়াণ এই নেতা। পাশাপশি ১৯৯৬ হতে পর পর ৫ বার তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।









Leave a reply