টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন

|

কক্সবাজারের টেকনাফে ১৫ বাড়ি ও দোকান লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। শুক্রবার রাত ১০ টার দিকে টেকনাফ পৌরসভার পুরাতন পল্লান পাড়া এলাকায় ৭টি বাড়ি ও ৮টি দোকান লকডাউন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুল ইসলাম জানান, ‘ঢাকায় করোনা শনাক্ত হওয়া টেকনাফের একজন র‌্যাব সদস্যের শ্বশুর বাড়ি পল্লানপাড়া এলাকায়। কয়েকদিন আগে তিনি বেড়াতে এসে বেশ কয়েকদিন অবস্থান করেন। পরে ঢাকায় ফিরে গিয়ে করোনা শনাক্ত হয় তার শরীরে। ফলে তার সংস্পর্শে আসা ১৫টি বাড়ি ও দোকান লকডাউন ঘোষণা করা হয়। এর মধ্যে রয়েছে পল্লান পাড়া এলাকায় ৬টি বাড়ি, ফার্মেসি, প্যাথলজি সেন্টারসহ ৭টি দোকান ও শাহপরীরদ্বীপ এলাকায় একটি বাড়ি।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীলে বলেন, গত ২০ মার্চ ঢাকা থেকে আক্কাস নামে এক র‌্যাব সদস্য টেকনাফ পৌরসভার পুরাতন পল্লান পাড়া এলাকায় শ্বশুর আব্দুর রহিম লালুর বাড়িতে স্বস্ত্রীক বেড়াতে আসেন। এখানে থাকাকালীন তিনি সর্দি-কাশিতে আক্রান্ত হলে ফার্মেসি-ও প্যাথলজি সেন্টারে চিকিৎসা করেন। পরে তিনি গত ২৬ মার্চ টেকনাফ থেকে ঢাকায় ফিরে কর্মস্থলে যোগ দেন। ঢাকায় ফিরে সর্দি, জ্বর ও কাশিতে আরো বেড়ে গেলে ৩ এপ্রিল ঢাকায় পরীক্ষা করলে কোভিট-১৯ পজেটিভ পাওয়া যায়। এসময় তাকে আইসোলেশনে নেওয়া হয়।

কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান, লকডাউন করা বাড়ির বাসিন্দাদের নমুনা সংগ্রহ করে কোভিড ১৯ পরীক্ষার জন্য কক্সবাজার মেডিকেল কলেজের আইইডিসিআর’র পরীক্ষাগারে পাঠানো হবে।

করোনা শনাক্ত হওয়া আক্কাস টেকনাফের সাবরাং এলাকার বাসিন্দা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply