ইটভাটার ঝুলন্ত তারে বিদ্যুৎপৃষ্টে মা-ছেলের মৃত্যু

|

গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধার সাদুল্যাপুরে ইটভাটার ঝুলন্ত তারে বিদ্যুৎপৃষ্ট হয়ে মা ও ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। খবর পেয়ে শনিবার (৪ এপ্রিল) সকালে তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। নিহতরা হলেন, কামারপাড়া ইউনিয়নের নুরপুর গ্রামের সাধনা রানী (৫৪) ও তার ছেলে উৎপল কুমার (১৮)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার বিকেলে প্রতিবেশি মনির ধানের জমিতে কীটনাশক ছিটানোর সময় ঝুলন্ত বিদ্যুতের তারে জড়িয়ে বিদ্যুৎপৃষ্ট হয় উৎপল। এ সময় ছেলেকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হন মা সাধনা রানী। পরে ঘটনাস্থলেই মারা যান মা ও ছেলে।

নিহতের স্বজনদের অভিযোগ, এসএসবি বিক্সস নামের ইটভাটায় বাঁশের খুঁটিতে বিদ্যুৎ লাইন নেয় ভাটা মালিক শহিদুল ইসলাম বাবলা। সম্প্রতি ঝুলন্ত তার ঔই জমিতে পড়ে থাকে। ঝুলন্ত তার সড়াতে বারবার ভাটা মালিককে বলেও কোন কাজ হয়নি। ভাটা মালিকের অবহেলা ও দায়িত্বহীনতায় মা-ছেলের মর্মান্তিক মৃত্যু হয় বলে তাদের অভিযোগ। ঘটনার পর ইটভাটা মালিকসহ স্থানীয় প্রভাবশালীরা ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ স্বজনদের।

তবে অভিযোগের বিষয় জানতে ইটভাটা মালিক শহিদুল ইসলাম বাবলার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য পাওয়া যায়নি। এছাড়া মোস্তা নামে অপর একজনের কাছে ঘটনার বিষয় জানতে চাইলেও তিনি কিছুই জানেন না বলে এড়িয়ে যান।

ঘটনার সত্যতা স্বীকার করে সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদ রানা বলেন, ‘স্থানীয়দের কাছে খবর পেয়ে মা-ছেলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের বড় ছেলে সবুজ কুমার বাদি হয়ে ইটভাটা মালিক শহিদুল ইসলাম বাবলার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে’।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply