ভারত থেকে ফিরল ৩৫ বাংলাদেশি, কোয়ারেন্টাইনে ৫ জন

|

স্টাফ রিপোর্টার, যশোর
করোনাভাইরাস প্রতিরোধে ভারত সরকারের ঘোষিত ‘লকডাউনে’ কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় আটকেপড়া আরও ৩৫ জন বাংলাদেশি আজ শনিবার সকালে বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন বিশেষ ব্যবস্থাপনায়।

ফেরত আসা যাত্রীদের মধ্যে ৫ জনের দেহে তাপমাত্রা বেশি থাকায় তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়। গতকাল শুক্রবারও ৮১ জন বাংলাদেশি বেনাপোল চেকপোস্ট দিয়ে বিশেষ ব্যবস্থাপনায় দেশে ফিরে আসে।

প্রাতিষ্ঠানিক কোয়ারাইনটিনে যাওয়াদের মধ্যে যশোরের ১ জন, মাগুরার -১ জন , গোপালগঞ্জের-২ জন ও খুলনার ১ জন রয়েছে। বাকি ৩০ জনের স্বাস্থ্য পরীক্ষা করে করোনাভাইরাসের অন্য কোন লক্ষণ পাওয়া যায়নি, তবে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য তাদের হাতে সীল দিয়ে যার যার বাড়িতে পাঠানো হয়।

বেনাপোলে দায়িত্বরত স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, বিশেষ ব্যবস্থায় দেশে ফেরা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার ক্ষেত্রে অধিক কড়াকড়ি ও সতর্কতা অবলম্বন করা হয়েছে। ৫ জনের দেহে উচ্চতাপমাত্রা থাকলেও অন্যন্যদের দেহে করোনাভাইরাসের অন্য কোন লক্ষণ পাওয়া যায়নি। তবে তাদের প্রত্যেককে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখা হবে। স্বাস্থ্য পরীক্ষাকালে তাদের হাতে বিশেষ চিহ্নিতকরণ লাল সিল দেওয়া হয়েছে বলে তিনি জানান।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবীব জানান, ভারত থেকে আসা বাংলাদেশিদের বাড়ি যশোর, মাগুরা, নড়াইল, খুলনা, কুষ্টিয়া, গোপালগঞ্জ, পিরোজপুর সহ দেশের বিভিন্ন জেলায়। তাদের হোম কোয়ারেন্টাইনে নিশ্চিত করতে প্রত্যেকের পুর্ণাঙ্গ ঠিকানা ও মোবাইলফোন নম্বর রাখা হয়েছে। স্ব-স্ব জেলায় সেগুলো পাঠিয়ে দেওয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply