খাগড়াছড়িতে সামাজিক দূরত্ব নিশ্চিতে প্রশাসনের ফের কড়াকড়ি

|

Khagrachori

A supermarket cashier waits for costumers behind a makeshift plastic curtain as a precaution against the spread of the new coronavirus, in Buenos Aires, Argentina, Monday, March 16, 2020. For most people, the new coronavirus causes only mild or moderate symptoms, such as fever and cough. For some, especially older adults and people with existing health problems, it can cause more severe illness, including pneumonia. (AP Photo/Natacha Pisarenko)

করোনাভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে খাগড়াছড়িতে প্রশাসনের ফের তৎপরতা বৃদ্ধি পেয়েছে। চলছে প্রশাসনের দু’টি মোবাইল টিম।

সড়কে শৃংখলা ও জনসমাগম এড়াতে প্রশাসন কাজ করছে। ফলে শহরের রাস্তায় জরুরী প্রয়োজন ছাড়া কেউই ঘর থেকে বের হচ্ছে না। প্রশাসনকে সহায়তায় রয়েছে সেনাবাহিনীর টহল ও প্রচারাভিযান। এর সাথে করা হচ্ছে জীবানুনাশক স্প্রে’ও।

শহরের মোড়ে মোড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চলছে মোবাইল কোর্ট। সামাজিক দূরত্ব রক্ষা না করে বিনা কারণে ঘর থেকে বের হওয়ার অপরাধে অন্তত ৩৯ জনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল কুমার হালদার জানান, লোকজনকে সচেতন করা হচ্ছে। যারা নিষেধাজ্ঞা অমান্য করছে তাদের সতর্কতার পাশাপাশি জরিমানাও করা হচ্ছে। এজন্য শহরে দুইটি মোবাইল টিম কাজ করছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ছাড়াও বাজারগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে।









Leave a reply