সিলেটে আবারো ছাত্রলীগ কর্মী খুন

|

আধিপত্য বিস্তারের জেরে আবারো সিলেটের টিলাগড়ে ছাত্রলীগ কর্মী খুন। এবার খুন হতে হলো সিলেট সরকারী কলেজের বিএ পাসকোর্সের তৃতীয় বর্ষের ছাত্র ছাত্রলীগ কর্মী তানিম খানকে (২৪)। এ নিয়ে টিলাগড়েই আধিপত্য বিস্তারের জেরে ৪ মাসে ৩ ছাত্রলীগ কর্মী খুনের ঘটনা ঘটলো ।

এই তিন খুনের ঘটনায় অভিযোগের তীর মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদের অনুসারীদের বিরুদ্ধেই। ছাত্রলীগ নেতাকর্মীদের অভিযোগ আগের দুটি খুনের ঘটনায় ব্যবস্থা নিলে খুন হতো না তানিম এমনটাই বলছেন এলাকাবাসী।

প্রত্যক্ষদর্শীর বরাতে জানা যায়, রোববার রাত পৌণে ৯ টার দিকে টিলাগড় পয়েন্টে দাড়িয়ে ছিলেন আওয়ামী লীগ নেতা রঞ্জিত সরকারের অনুসারী ছাত্রলীগ কর্মী তানিম । এসময় আওয়ামী লীগ নেতা আজাদুর রহমান আজাদের অনুসারী ছাত্রলীগ ক্যাডাররা তার উপর অতর্কিত হামলা চালিয়ে পালিয়ে যায়। পরে সেখান থেকে ওসমানী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক
তাকে মৃত ঘোষণা করেন।

ছাত্রলীগ নেতা কর্মীদের অভিযোগ এর আগে ১৩ সেপ্টেম্বর ছাত্রলীগ কর্মী মাছুম, ১৬ অক্টোবর ছাত্রলীগ কর্মী মিয়াদ হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ার কারণেই নতুন করে খুনের ঘটনা ঘটছে।

সিলেট মহানগর (দক্ষিণ) উপ-পুলিশ কমিশনার বাসুদেব বনিক জানান,  খুনিদের ধরতে মাঠে নেমেছে পুলিশ। লাশের ময়নাতদন্ত চলছে। শিগগিরই হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্ণিত করা হবে।

তবে, পূর্বের ঘটনাগুলোর ক্ষেত্রেও যথাযথভাবে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

স্থানীয়রা জানান সিলেট সরকারী কলেজ এবং এমসি কলেজে আধিপত্য বিস্তার নিয়ে মহানগর আওয়ামী লীগ নেতা আজাদুর রহমান আজাদ এবং জেলা আওয়ামী লীগ নেতা রঞ্জিত সরকারের অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্ধ চলে আসছে।

লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। অতর্কিত হামলা করে মাথায় এলোপাতাড়ি কুপিয়ে তানিমকে হত্যা করা হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তানিমের বাড়ি সিলেটের ওসমানীনগর উপজেলার তাজপুরে। তিনি টিলাগড় এলাকার একটি মেসে বাস করতেন।

যমুনা অনলাইন: এমআর/টিএফ









Leave a reply