চিকিৎসক করোনা আক্রান্ত, সিলেটের হাউজিং এস্টেট এলাকা লকডাউন

|

সিলেট ব্যুরো

রোববার সিলেটে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে। আক্রান্ত হওয়া রোগী পেশায় চিকিৎসক, বাসা নগরীর হাউজিং এস্টেট এলাকায়। রোববার সন্ধ্যায় ওই চিকিৎসকের শরীরে করোনাভাইরাস শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল। এরপর রাতেই নগরীর হাউজিং এস্টেট এলাকা লকডাউন করে পুলিশ।

এদিকে, করোনা আক্রান্ত রোগি শনাক্ত হওয়ার পর সিলেটে আতঙ্ক দেখা দিয়েছে। বিশেষত চিকিৎসকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আক্রান্ত হওয়া রোগী সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে কর্মরত ছিলেন। এছাড়া তিনি নগরীর ইবনে সিনা হাসপাতালে প্রাইভেট প্র্যাকটিস করতেন।

সিলেট বিমানবন্দর থানার ওসি সাহাদাত হোসেন জানান, কেবল ওই চিকিৎসকের বাড়ি নয়, হাউজিং এস্টেটের মূল ফটক বন্ধ করে দেয়া হয়েছে। আপাতত কাউকে প্রবেশ করতে বা বাইরে বেরুতে দেয়া হচ্ছে না।

জানা যায়, ওই চিকিৎসক সকালে এলাকায় মর্নিংওয়াক করতেন। তবে তিনি কয়েকদিন ধরে মর্নিংওয়াক করেননি। ওই চিকিৎসক নিয়মিত প্রাইভেট প্র্যাকটিস করতেন এবং ওসমানী হাসপাতালেও ডিউটি করেছেন। এরফলে চিকিৎসক ও রোগিদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল জানান,ওই চিকিৎসক সম্প্রতি বিদেশ ফেরত কয়েকজনের সংস্পর্শে এসেছিলেন। তাকে রাতে শহীদ শামসুদ্দিন হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে। তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানান সিভিল সার্জন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply