চাঁপাইনবাবগঞ্জে জ্বর-গলাব্যাথা নিয়ে একজনের মৃত্যু, ইউনিয়ন লকডাউন

|

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের পূব সাহেব গ্রামের মৃত হাসিমুদ্দিনের ছেলে মোজাম্মেল (৪৫) নামে একজনের শরীরে করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে সোমবার দিবাগত রাত সাড়ে আটটায় মৃত্যু বরণ করায় চৌডালা ইউনিয়নকে লকডাউন করা হয়েছে। নিহত ব্যক্তির রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হবে বলে জানিয়েছেন উপজেলা চিকিৎসা কমকর্তা ডা. সারোয়ার জাহান।

বিষয়টি নিশ্চিত করেছে অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুর রহমান (গোমস্তাপুর সার্কেল)।মোজাম্মেল মানিকগঞ্জ জেলার সিংগাইর থেকে সোমবার সকাল ১১টার দিকে বাড়ীতে আসেন।

আজ মঙ্গলবার সকালে লাশ দাফনের জন্য ইউপি চেয়ারম্যানসহ তিনজনকে দায়িত্ব দেয়া হয়েছে। এজন্য পিপিই ও লাশ দাফনের সিকিউরিটি ব্যাগ সরবরাহ করা হয়েছে। মৃত মোজাম্মেলের পরিবারের সদস্যদেরও আলাদা রাখা হয়েছে।

এছাড়া মোজাম্মেলের সাথে আসা এরান নামে অপর এক ব্যক্তিকে আলাদা রাখা হয়েছে। তবে তার শরীরে এখনও করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেয়নি।

মোজাম্মেল মানিকগঞ্জ জেলার সিংগাইর এলাকায় কৃষি কাজ (ধান কাটতে) গিয়েছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, মোজাম্মেল বাড়ীতে ফিরেই নিজেকে একটি ঘরে আবদ্ধ করে ফেলেন। একজন চিকিৎসা কর্মীর বরাত দিয়ে তিনি আরও জানান, মৃতের শরীরে জ্বর ও গলা ব্যথা ছিল। তবে সর্দি বা শ্বাসকষ্ট ছিলনা। তিনি আরও জানান, উপজেলার সকল প্রবেশ পথ ইতিমধ্যে বন্ধ করে দেয়া হয়েছে। খাদ্যশষ্যবাহী পরিবহন ছাড়া সকল প্রকার যানচলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার থেকে গোমস্তাপুর উপজেলার সকল ইউনিয়নকেও বিচ্ছিন্ন করা হবে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলায় আজ মঙ্গলবার থেকে ব্যাটারি চালিত অটো রিক্সা চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সভাপতি শাহজাহান আলী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply