মাশরাফীর উদ্যোগে নড়াইলে ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা

|

মাশরাফী বিন মোর্ত্তজার উদ্যোগে নড়াইল-২ আসনে ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা কার্যক্রম গতিশীল করতে পল্লী চিকিৎসকদের নিয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সদর ও লোহাগড়া উপজেলার প্রত্যেক গ্রামে ৫ জন পল্লী চিকিৎসক নিয়ে একটি সমন্বয় টিম গঠন করা হয়। ফাউন্ডেশনের পক্ষ থেকে এসব গ্রাম্য চিকিৎসককে পিপিই, ওষুধসহ বিভিন্ন ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেয়া হয়। এদিকে সভা চলাকালীন সময়ে এ স্বাস্থ্য সেবাকে এগিয়ে নিতে নড়াইল জেলা কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি সৈয়দ আব্দুল আল বাকি এবং সিনিয়র সহ সভাপতি নিতাই সাহা ১ লাখ টাকার বিভিন্ন ধরনের ওষুধ ফাউন্ডেশনের হাতে তুলে দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ‘সুস্থ সেবায় এই দূর্যোগে নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে’ এ শ্লোগানকে সামনে নিয়ে রবিবার থেকে ফাউন্ডেশনের উদ্যোগে এম্বুলেন্সে করে ডাঃ দ্বীপ বিশ্বাস এবং ডাঃ স্বপ্না রানী সরকার প্রত্যন্ত এলাকার বাড়িতে গিয়ে সাধারণ চিকিৎসা সেবা পৌছে দিচ্ছেন।

তিন দিনে নড়াইল পৌর এলাকা, শাহাবাদ, মাইজপাড়া, তুলারামপুর, নলদী, শালনগর, লাহুড়িয়া এবং নোয়াকগ্রাম ইউনিয়নের দেড় শতাধিক মানুষকে সাধারণ চিকিৎসা সেবা এবং দুস্থদের ওষুধ প্রদান করা হয়েছে। বুধবার হবখালী এবং চন্ডিবরপুর ইউনিয়নে এ মেডিকেল টিম কাজ করছে। বাড়িতে বাড়িতে গিয়ে এ সেবা নড়াইলবাসীর কাছে ভীষণ প্রশংসা পেয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় নড়াইল আব্দল হাকিম শরিফ মেমোরিয়াল ডায়াবেটিক সেন্টারে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান শামীমূল ইসলাম টুলুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, কোষ্যাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মিলন খান, জেলা পল্লী চিকিৎসক সমিতির সভাপতি মোঃ রফিকুল হাসান, সাধারণ সম্পাদক জনক কুমার দাস, ফাউন্ডেশনের কর্মকর্তা কামরুল আলম প্রমুখ।









Leave a reply