করোনা প্রতিরোধে কক্সবাজার জেলাকে লকডাউন ঘোষণা

|

করোনাভাইরাস প্রতিরোধে কক্সবাজার জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বুধবার বিকেল ৩ টার দিকে এ লকডাউন ঘোষণা করেন।

তিনি জানান, এখন থেকে কেউ কক্সবাজারে প্রবেশ করতে ও কক্সবাজার থেকে বাহির হতে পারবেন না। এ আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে কক্সবাজার সিভিল সার্জন জানিয়েছেন কক্সবাজারে চিকিৎসা সরঞ্জামসহ কোন চিকিৎসক-নার্স এর কোন সংকট নেই। কক্সবাজার জেলার ৮ উপজেলায় ২২৭টি আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে।

হাসপাতালসমূহে মোট ১২৪৫ পিস ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) বিতরণ করা হয়েছে। এছাড়া মজুদ রয়েছে ২৫৬১ পিস পিপিই। কক্সবাজারে বর্তমানে ২৩ জনকে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জেলায় মোট ৫১৭ জনকে হোম কোয়ারেন্টাইনে এর মধ্যে ছাড়পত্র পেয়েছে ৪৫২ জন। জেলায় এপর্যন্ত ৭৬ জনের করোনা পরীক্ষা করা হয়েছে তাদের সবার রেজাল্ট নেগেটিভ। তিনি আরও জানান, কক্সবাজার জেলায় করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা একজন। যিনি ঢাকাস্থ কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসা শেষে ৫ এপ্রিল সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। তিনি ছাড়া আর কোন নতুন করোনা রোগী শনাক্ত হয়নি।









Leave a reply