জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মৃত প্রবাসীর ভোরেই দাফন, বাড়ি লকডাউন

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে করোনা উপসর্গ নিয়ে এক প্রবাসী মারা গেছেন। মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনার পর হাসপাতালের অন্যান্য রোগীরা ভয়ে হাসপাতাল ত্যাগ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফী জানান, তাৎক্ষণিকভাবে ওই প্রবাসীর নিজের বাড়ি মুকবলপুর ও শ্বশুরবাড়ি জেঠা গ্রাম ১৪ দিনের জন্য লক ডাউন ঘোষণা করা হয়েছে।

বুধবার ভোরে পারিবারিক কবরস্থানে করোনা-ভাইরাস সংক্রমণের শঙ্কায় আইইডিসিআরের নিয়ম মেনেই লাশ দাফন করা হয় বলে জানান তিনি।

এর আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সামনের গেটে অনুষ্ঠিত তার নামাজে জানাজায় ইমামতি করেন উপজেলা কমপ্লেক্স মসজিদের খতিব মুফতি মুখলেছুর রহমান। এ সময় হাসপাতালের চিকিৎসক,পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ৩৫ বছর বয়সী ওই প্রবাসী গত ১৮ মার্চ মালয়েশিয়া থেকে দেশে ফেরেন। এরপর নাসিরনগর উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের নির্দেশনায় ১৪ দিন শ্বশুর বাড়ি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। তবে কোয়ারেন্টাইনে থাকাকালে তার শারীরিক কোনো সমস্যা হয়নি।

পরবর্তীতে গত ৪ এপ্রিল তিনি কিছুটা অসুস্থতা বোধ করলে তার শারীরিক কিছু পরীক্ষা-নীরিক্ষা করানো হয়। এতে টাইফয়েডের আলামত পাওয়া যায় বলে চিকিৎসকের বরাদ দিয়ে স্বজনেরা জানান।

মঙ্গলবার রাতে শ্বশুরবাড়িতে শ্বাসকষ্ট দেখা দিলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার কিছুক্ষণ পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অভিজিৎ রায় জানান, করোনার উপসর্গ (জ্বর,কাশি-শ্বাসকষ্ট) নিয়ে তিনি মারা গেছেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট পেলে জানা যাবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply