মুম্বাইয়ে মাস্ক ছাড়া বের হলেই গ্রেফতার

|

ভারতের মুম্বাইয়ে রাস্তায় বের হলেই বাধ্যতামূলক মাস্ক পরতে হবে। এর ব্যতিক্রম করলেই করা হবে গ্রেফতার। পাল্লা দিয়ে বাড়তে থাকা করোনা সংক্রমণ ঠেকাতে এমন সিদ্ধান্ত মুম্বই মিউনিসিপ্যাল কর্তৃপক্ষের। এরইমধ্যে মুম্বাইয়ে প্রায় ৭৮২ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছে ৫০ জন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, মুম্বাইয়ের সব জনসমাগম স্থল, অফিস, এমনকি যানবাহনের ভেতরে থাকলেও মাস্ক পরতে হবে। এই আদেশ অবিলম্বে কার্যকরের আদেশ দিয়েছে মুম্বাইয়ের পৌর কর্তৃপক্ষ। সংস্থাটির কমিশনার প্রবীণ পরদেশি বলেছেন, মানসম্মত মাস্ক পরতে হবে। সার্জিক্যাল মাস্কের পাশাপাশি বারবার ব্যবহার করার মতো উপযোগী মাস্কও পরা যাবে।

নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে বাইরে বের হলে মাস্ক পরার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। মহারাষ্ট্রের বাইরে চণ্ডীগড়, নাগাল্যান্ড ও ওডিশায়ও মাস্ক পরা বাধ্যতামূলক করে আদেশ জারি হয়েছে।

এর আগে, নতুন করোনাভাইরাসের কারণে ভারতজুড়ে লকডাউন ঘোষণা করেছিলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ১৪ এপ্রিল এই লকডাউনের সময়সীমা শেষ হওয়ার কথা।

সর্বশেষ তথ্য অনুযায়ী, ভারতে ৫ হাজার ৪৮০ জন মানুষের দেহে নতুন করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে ৪৬৮ জন সুস্থ হয়ে উঠেছে। আর মারা গেছে ১৬৪ জন।









Leave a reply