ত্রাণের নামে দিনমজুরের মেয়েকে ধর্ষণ: ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা

|

বরগুনা প্রতিনিধি:

ত্রাণ দেওয়ার নামে ধর্ষণ করার অভিযোগে বরগুনার সেই ইউপি সদস্য আনোয়ার খানের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে বরগুনার তালতলী থানায় নারী ও শিশু নির্যাতন আইনে ধর্ষণ মামলাটি করেছেন ভুক্তভোগী।

মামলার এজাহারে বলা হয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে উপজেলার শারিকখালী ইউনিয়ের পূর্ব বাদুরগাছা এলাকায় এক দিনমজুর (নাম প্রকাশ করা হলো না) বেকার হয়ে পড়েন। এজন্য তার পরিবার খাদ্য সংকটে পড়েন। তাদের নাম সরকারি সহায়তার জন্য তালিকাভুক্ত করতে ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনোয়ার খানের কাছে যান সেই দিনমজুর। আনোয়ার সেই দিনমজুরকে বলেন তার মেয়েকে জাতীয় পরিচয়পত্রসহ পাঠাতে।

৭ এপ্রিল মঙ্গলবার বিকেল ৫টার দিকে ঐ দিনমজুরের বিবাহিত মেয়ে ইউপি সদস্যের বাড়িতে গেলে তাকে জোরপূর্বক ধর্ষণ করেন আনোয়ার খান। এ সময় ঐ মেয়ের স্বামী ইউপি সদস্যর বাড়িতে গিয়ে ঘটনাটি দেখে ফেলেন। এই ঘটনা কাউকে বললে তাদের খুন করার হুমকি দেওয়া হয়।

পরে বিষয়টি এলাকায় জানাজানি হলে ভুক্তভোগী দিনমজুর পরিবারকে মামলা করলে এলাকা ছাড়ার হুমকি দেওয়া হয়। পরের দিন মেয়েটির স্বামীকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া যায়।

এ ঘটনায় ইউপি সদস্য আনোয়ার খানকে আসামি করে ৯ এপ্রিল রাত ৮টার দিকে তালতলী থানায় নারী ও শিশু নির্যাতন আইনে ধর্ষণের মামলা ধায়ের করেন দিনমজুরের সেই ভুক্তভোগী মেয়ে। অভিযুক্ত আনোয়ার খান তালতলী উপজেলার শারিকখালী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

এদিকে, এ ঘটনায় ভুক্তভোগী পরিবারকে নিজ বাড়িতে অবরুদ্ধ করার খবর পেয়ে গতকাল বিকেলে ওই মেয়েকে পুলিশ উদ্ধার করে তালতলী থানায় নিয়ে যায়। তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান মিয়া বলেন, ভুক্তভোগী বাদি হয়ে ইউপি সদস্য আনোয়ার খানকে আসামি করে নারী ও শিশু নির্যাতন আইনে ধর্ষণের মামলা দায়ের করেছেন। তাকে ডাক্তারি পরীক্ষার জন্য বরগুনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, ত্রাণ দেয়ার নামে দিনমজুরের মেয়েকে ধর্ষণ করলো ইউপি সদস্য এমন শিরোনামে খবর প্রকাশিত হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। এই ঘটনার তদন্ত করে সুষ্ঠু বিচারের দাবি করে মানুষ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply