জন্মদিন যেভাবে কাটালেন জয়া বচ্চন, স্বামী-সন্তানের আবেগঘন বার্তা

|

সত্তরের দশকের মিষ্টি মেয়ে থেকে বলিউডের বচ্চন পরিবারের দাপুটে অভিনেত্রী হয়ে ওঠা জয়া বচ্চনের আজ ৭২-এ পা দিলেন। তবে প্রতিবছর পরিবারের সদস্যদের সঙ্গে জন্মদিন উদযাপন করলেও এবার তা হয়ে উঠেনি।লকডাউনের কারণে তিনি আটকে রয়েছেন দিল্লিতে।

তাই বলে থেমে থাকেনি শুভেচ্ছাবিনিময়। বরং আবেগঘন শুভেচ্ছাবার্তা দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সাড়া ফেলেন সন্তানরা। জন্মদিনের সকালে ইনস্টাগ্রামেই মাকে উইশ করলেন অভিষেক বচ্চন ও শ্বেতা বচ্চন নন্দা। টুইটারে বার্তা দিয়েছেন স্বামী অমিতাভও।

অভিষেক লেখেন, ‘প্রত্যেক সন্তানের কাছেই সবচেয়ে প্রিয় শব্দ মা। শুভ জন্মদিন মা। যদিও লকডাউনের জন্য তুমি এখন আমাদের থেকে অনেক দূরে দিল্লিতে। তবুও জানবে প্রতি মুহূর্তে আমরা তোমার কথাই মনে করছি, মনের মধ্যে শুধু তুমিই আছো। তোমায় ভালোবাসি মা…’।

শ্বেতা লিখেছেন, ‘তোমাকে আমার মনে নিয়ে ঘুরি মা। যেখানেই যাই না কেন, তুমি সব সময়ে আমার সঙ্গে থাকো। হ্যাপি বার্থডে মা।’
দুই সন্তানের পাশাপাশি অমিতাভ বচ্চনও এই বিশেষ দিনে শুভেচ্ছা জানাতে ভুলেননি। টুইট বার্তায় এদিন অনুরাগীদের জন্য জয়ার পক্ষে ধন্যবাদ জানালেন অমিতাভ।

তিনি বলেন, ‘যারা জয়াকে ওর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছো, সবাইকে আমার আন্তরিক ধন্যবাদ ও ভালোবাসা। ওকে মনে করার জন্য ধন্যবাদ। সবাইকে ব্যক্তিগতভাবে জবাব দেওয়া সম্ভব নয়, তাই এখানেই তোমাদের সবাইকে অনেক ভালোবাসা পাঠিয়েছে জয়া। শুভেচ্ছা বার্তার জন্য অনেক ধন্যবাদ।’

১৯৪৮ সালের আজকের দিনে ভারতের মধ্য প্রদেশের জব্বলপুরে জন্ম হয় জয়ার। প্রথম ভর্তি হয়েছিলেন পুনে ফিল্ম ইন্সটিটিউটে। তবে তার আগে সত্যজিৎ রায়ের ‘মহানগর’ ছবিতে কাজ করেন তিনি।

১৯৬৬ সালে ভারতসেরা এনসিসি ক্যাডেট সম্মানে সম্মানিত হন জয়া।









Leave a reply