ভোলায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু, ২ গ্রাম লকডাউন

|

ভোলা প্রতিনিধি:

ভোলার লালমোহনের চরউমেদ ইউনিয়নে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেলে জ্বর, কাশি ডায়রিয়া ও শ্বাসকষ্টে আক্রান্ত ওই ব্যক্তিকে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় তার বাড়িসহ স্থানীয় দুটি গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

ঘটনার সত্যতা স্বীকার করে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা: মোহাম্মদ মহসিন খান জানান, আবুল কালামের বড় ছেলের বউ গার্মেন্টস কর্মী গত ৭ দিন আগে ঢাকা থেকে লালমোহন নিজ বাড়িতে আসে। তার পর গত ৫ দিন ধরে আবুল কালাম জ্বর, সর্দি, কাশি, ডায়রিয়া ও শ্বাসকষ্টে ভুগছিল।

গতকাল দুপুরে শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ভোলা সদর হাসপাতালে রেফার্ড করেন। ভোলা নেয়ার পথে বিকেলে তার মৃত্যু হয়।

কিন্তু প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষকে না জানিয়ে কোন সুরক্ষা ছাড়াই তাকে রাতে দাফন করা হয়। এ ঘটনায় ওই উপজেলার চরউমেদ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের গুচ্ছগ্রাম ও ৩ নং ওয়ার্ডের কাশ্মীর গ্রাম ও ফরাজগঞ্জ ইউনিয়নের দুইটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।
এদিকে মৃত্যুর আগেই আবুল কালামকে লালমোহন হাসপাতালে নেয়া হলে তার নমুনা সংগ্রহ করা হয়। ওই নমুনা পরীক্ষার জন্য আজ বরিশাল পাঠানো হবে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply