বাবার কাছে খাবার চেয়ে না পেয়ে কিশোরীর আত্মহত্যা

|

সিরাজগঞ্জের বেলকুচিতে বাবার কাছে খাবার চেয়ে না পেয়ে ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে গলায় ওড়না পেচিয়ে ফাঁস লাগিয়ে এক কিশোরীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। ঘটনার পরের দিন পৌর মেয়র ভুক্তভোগীর পরিবারের কাছে খাবার পৌঁছে দিয়েছে।

তবে ভূক্তভোগী পরিবারের সদস্যরা জানান, গত কয়েকদিন থেকে অনাহারে থাকলেও কেউই তাদের খোঁজ নেননি। আজ সবাই এসেছে। কিন্তু মেয়ে চলে গেছে না ফেরা দেশে।

তাঁত শ্রমিকের কাজ করেন আলম সেখ। সিরাজগঞ্জের বেলকুচির কামারপাড়ার ওয়াবদা খালের পাড়ে পরিবার নিয়ে বাস করেন তিনি। গত ২০দিন থেকে তাঁত কারখানায় কাজ না হওয়ায় মজুরি বন্ধ। দু একদিন কোন রকমে চললেও কারখানা দীর্ঘ দিন বন্ধ থাকায় সংসারের চাকাও আস্তে আস্তে বন্ধ হয়ে পড়ে। আর এই দুর্যোগকালীন সময়ে পাননি কোন সহায়তা।
অভাবী বাবার কাছে শুক্রবার বিকেলে বারবার খাবার চাইতে আসা মেয়ে আফরোজার সাথে ধমকের সুরে কথা বলেন তিনি। আর তাতেই অভিমানে শুক্রবার বিকেলে নিজেদের ঘরে গলায় ওড়না পেচিয়ে ফাঁস নেয় আফরোজ। মেয়ে মারা যাবার পর পৌর মেয়র খাবার পৌছালেও মেয়ের শোক কাটেনি পরিবারের।

স্থানীয়রা জানান, ওয়াবদা বাধে ৫শত পরিবারের বাস হলেও মেলেনি কোন খাদ্য সহায়তা। জন প্রতিনিধি সহ অনেকই আইডি কার্ড নিয়ে গেলেও মেলেনি সাহায্য। এখনো খোঁজ নেয়নি কোন জনপ্রতিনিধি।

আর পৌর মেয়র জানালেন, সরকারী সাহায্য মিললেও সেটি অপর্যাপ্ত। যে কারণে সকল মানুষকে এক সাথে বিতরন করা সম্ভব হচ্ছেনা। সরকারী সাহায্য আরো বাড়ানো দরকার বলে জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply