গাজীপুর লকডাউন

|

গাজীপুর প্রতিনিধি:

প্রাণঘাতি করোনাভাইরাস বা কোভিড ১৯ এর সংক্রমণ ঠেকাতে গাজীপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। শনিবার সন্ধ্যায় গাজীপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস এম তরিকুল ইসলাম গাজীপুর জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেন।

গণ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাণঘাতি করোনাভাইরাস বা কোভিড ১৯ এর সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় ও জরুরি সুরক্ষার প্রয়োজনে দেশের অভ্যন্তরে করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী জেলায় জন সাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণের লক্ষ্যে ১১ এপ্রিল ২০২০ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গাজীপুর জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো।

গণ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভিন্ন জেলা হতে পাশবর্তী জেলায় গমনের উদ্দেশ্যে ট্রানজিট হিসেবে জাতীয় মহাসড়ক ব্যবহার ব্যতীত জেলা-উপজেলার যে কোন সীমানা দিয়ে প্রবেশ ও প্রস্থানে নিষেধাজ্ঞা আরোপ করা হলো। নৌপথেও এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এতে আরো উল্লেখ করা হয়েছে, এই সময়ে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, জমায়েত, গণপরিবহন এবং দিন রাতে জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য ও খাদ্য দ্রব্য সরবরাহ, সংগ্রহ, উৎপাদন ও পরিবহন ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply