রদবদলের জেরে ব্রিটেনের শিক্ষামন্ত্রীর পদত্যাগ

|

LONDON, ENGLAND - JULY 17: (NO SALE/NO ARCHIVE) In this handout image provided by the BBC, Education secretary Justine Greening appears on The Andrew Marr Show on July 17, 2016 in London, England. (Photo by Jeff Overs/BBC via Getty Images) Warning: Use of this copyright image is subject to Terms of Use of BBC Digital Picture Service. In particular, this image may only be used during the publicity period for the purpose of publicising "Andrew Marr Show" and provided the BBC is credited.

মন্ত্রিসভায় রদবদলের জেরে পদত্যাগ করলেন ব্রিটেনের সাবেক শিক্ষামন্ত্রী জাস্টিন গ্রিনিং। সোমবারের আলোচনায় তাকে শ্রম ও অবসরভাতা বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছিলো। পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, সামাজিক গতিশীলতা ও শিক্ষা বিষয়ক উন্নয়নের স্বার্থেই সরকারের বাইরে থেকে কাজ করতে আগ্রহী তিনি। বৃটিশ গণমাধ্যম বলছে, তার স্থলাভিষিক্ত হতে পারেন এস্থার ম্যাকভে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন ম্যাট হ্যানকক আর নর্দান আয়ারল্যান্ড বিষয়ক মন্ত্রী হয়েছেন ক্যারেন ব্র্যাডলি। তবে, চ্যান্সেলর ফিলিপ হ্যামন্ডসহ স্বরাষ্ট্র, পররাষ্ট্র ও ব্রেক্সিট বিষয়ক মন্ত্রণালয়ে কোনো রদবদল হয়নি। এদিকে, ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির চেয়ারপার্সন নির্বাচিত হয়েছেন ব্র্যান্ডন লুইস।

উল্লেখ্য, গত সোমবার ব্রিটেনের মন্ত্রীসভায় ব্যাপক রদবদল হয়। নতুন মন্ত্রিপরিষদে নারী, অশ্বেতাঙ্গ ও অপেক্ষাকৃত নবীন রাজনীতিকদের প্রাধ্যান্য দিয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply