ভারতে কোপ দিয়ে পুলিশের হাত বিচ্ছিন্ন করলেন লকডাউন অমান্যকারী!

|

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভারতজুড়ে চলছে লকডাউন। লকডাউনে দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন তিন পুলিশ সদস্য। এর মধ্যে এক পুলিশ কর্মকর্তার হাত কেটে দিয়েছে দুষ্কৃতরা।

রোববার এ ঘটনা ঘটেছে পাঞ্জাবের পটিয়ালায় সবজিমান্ডিতে।

পাঞ্জাব পুলিশ সূত্রের বরাতে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, আজ সকালে পটিয়ালার সবজিবাজার বন্ধ করার জন্য গিয়েছিলেন পুলিশ সদস্যরা। ওই দলে ছিলেন পাঞ্জাব পুলিশের অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর হরজিৎ সিংহ।

ঠিক সেই সময় একটি চলন্ত গাড়ি ব্যারিকেড ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ গিয়ে তাদের নিবৃত করার চেষ্টা করে। কিন্তু তারা হরজিৎ সিংহের ওপর তলোয়ার নিয়ে চড়াও হন। হামলাকারীদের একজন কোপ দিয়ে তার হাত বিচ্ছিন্ন করে ফেলে।

মুহূর্তেই রণক্ষেত্র হয়ে ওঠে ওই এলাকা। এ সময় দুর্বৃত্তদের হামলায় আরও দুই পুলিশকর্মী আহত হন।

তবে গুরুতর আহত ওই পুলিশ কর্মকর্তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ছাড়া হামলার সঙ্গে জড়িত সবাইকেই গ্রেফতার করা হয়েছে।

এদিকে এ ঘটনার একটি ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিতে দেখা যাচ্ছে, পটিয়ালার ওই সবজিমান্ডি ব্যারিকেড দিয়ে ঘিরে রেখেছিল পুলিশ।

ঠিক সেই সময় চলন্ত একটি ব্যারিকেড ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশকর্মীরা যখন ওই গাড়িটিকে আটকানোর চেষ্টা করছেন ঠিক সেই সময় হরজিৎ সিংহের দিকে তলোয়ার উঁচিয়ে তেড়ে আসেন এক ব্যক্তি।

হরজিৎ আক্রমণের হাত থেকে বাঁচার চেষ্টা করলেও নিজেকে রক্ষা করতে পারেননি। সরাসরি তার হাতে কোপ বসায় ওই দুষ্কৃত। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন হরজিৎ। যন্ত্রণায় ছটফট করতে করতে হাতের ক্ষত রুমাল দিয়ে ঢাকার চেষ্টাও করেন। শেষ পর্যন্ত তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।

হামলার সেই ভিডিও দেখতে ক্লিক করুন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply