আপনাদের অবস্থা আমার জানা আছে: কপিলকে শোয়েব

|

ভারতের অর্থনৈতিক অবস্থা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের চেয়েও ভালো জানেন বলে দাবি করেছেন পাক গতিতারকা শোয়েব আখতার।

মহামারী করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তায় তার এক প্রস্তাবে ভারতের লিজেন্ড কপিল দেবের করা মন্তব্যের পর এমন দাবি করেন শোয়েব।তিনি কপিলকে খোঁচা মেরে বলেন, আপনাদর অবস্থা আমার জানা আছে।

তিনি বলেন, আমি আগেও বলেছি, আজকেও বলছি, পাকিস্তানের খোদ প্রধানমন্ত্রী ইমরান খানের চেয়েও ভারতকে বেশি চিনি আমি। ভারতে অনেক ঘুরেছি আমি এবং অনেক মানুষের সঙ্গে কথা বলেছি। এখনও বলি। আমাদের দেশের মানুষদের ভারত সম্পর্কে ধারণা দেই আমি। আমি জানি, পাকিস্তান ও ভারত দুই দেশেই দরিদ্র মানুষ আছে।এসব অসহায় মানুষদের দেখে আমি দুঃখ পাই। একজন মানুষ হিসাবে, একজন মুসলমান হিসাবে এসব দুস্থদের যথাসাধ্য সাহায্য করা আমার দায়িত্ব।

শনিবার পাকিস্তানের একটি টিভি চ্যানেলে এসব কথা বলেন শোয়েব আখতার।

৭ এপ্রিল শোয়েব আখতার প্রস্তাব রেখেছিলেন– চলমান করোনা পরিস্থিতির মাঝে পাকিস্তান ও ভারতের মধ্যে ক্লোজ ডোর ক্রিকেট ম্যাচ আয়োজনের। চির বৈরী দুই দেশের মধ্যে একটি তিন ম্যাচের সিরিজ থেকে প্রাপ্ত অর্থ দিয়ে দুই দেশে সংকটে পড়া অসহায়দের সাহায্য করা যাবে।

শোয়েবের সেই প্রস্তাব প্রত্যাখ্যান ও নাকচ করে দিয়ে বিশ্বকাপজয়ী ভারতীয় অধিনায়ক জানিয়েছিলেন, ভারতের টাকা তোলার দরকার নেই। আমাদের তা যথেষ্ট রয়েছে। করোনা মোকাবেলায় ভারতের এভাবে অর্থ তুলতে হবে না।

কপিলের এমন বক্তব্যের জবাবও দিয়েছেন শোয়েব।

তিনি বলেছেন, অবশ্যই কপিলের টাকার প্রয়োজন নেই। কিন্তু ভারতের প্রয়োজন আছে। আমি তো কপিলকে ভেবে প্রস্তাব রাখিনি। ভারতের অনেকেই এই সংকটে অভুক্ত থেকে মারা যেতে পারেন। অনেকেরই এখন টাকার খুব দরকার।

তথ্যসুত্রঃ ইন্ডিয়া টুডে, হিন্দুস্তান টাইমস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply