চাঁপাইনবাবগঞ্জে সরকারি ১৫ হাজার কেজি চালসহ আটক ২

|

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে ৩০০ বস্তা (১৫ হাজার কেজি) সরকারি চালসহ দুইজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। রোববার দুপুরে সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের জোড়া বকুলতলা এলাকার একটি ভাড়া বাড়ি থেকে এসব চাল জব্দ করা হয়।

জব্দকৃত চালের মালিক নারায়নপুর ইউনিয়নের আবু হুরাইরার ছেলে বাবু পলাতক রয়েছে। আটক করা হয়েছে অপর দুই সহযোগী নারায়নপুর ইউনিয়নের নজরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম এবং ইসলামপুর ইউনিয়নের তের রশিয়া গ্রামের ফয়েজ উদ্দীনের ছেলে মেসবহুল হককে।

উদ্ধারকৃত চালের বস্তার গায়ে লিখা আছে ‘খাদ্য অধিদপ্তরের জন্য’। এছাড়া অস্পষ্টভাবে পীরগঞ্জ রংপুর লেখা রয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান, হত দরদ্রিদের জন্য ১০ টাকা কেজির সরকারি চাল দেশের বিভিন্ন জেলার ডিলারদের কাছ থেকে কিনে নিয়ে বাবু একটি ভাড়া বাড়িতে মজুদ করেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি টিম আজ দুপুরে জোড়া বকুলতলা এলাকার একটি বাড়িতে অভিযান চালায়। এ সময় সেখান থেকে জব্দ করা হয় খাদ্য অধিদপ্তরের সরকারি ১৫ হাজার কেজি চাল।

নির্বাহী কর্মকর্তা আরও জানান, আটক মেসবাউল হক ও রবিউলের কাছ থেকে জানা গেছে, চালের বস্তা পরিবর্তন করে কালোবাজারের এই চালগুলো অন্যত্র বিক্রি করার জন্য প্রস্ততি চলছিল। অভিযানের খবর পেয়ে এই চালের মালিক বাবু গা ডাকা দিয়েছে। তাকে আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি। এ ব্যপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথাও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।









Leave a reply