করোনা আক্রান্ত শনাক্ত হওয়ায় বরিশাল লকডাউন

|

বরিশাল ব্যুরো:

বরিশালে দুই জনের শরীরে করোনাভাইরাস শনাক্তের পর পুরো জেলা লকডাউন করা হয়েছে। রবিবার সন্ধ্যায় লকডাউনের ঘোষণা দেন করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

জেলা প্রশাসক আরও জানান, রবিবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষার পর ২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাই কোভিড-১৯ সংক্রমণ এড়াতে পুরো জেলা লকডাউন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই লকডাউন বহাল থাকবে।

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, ৮ এপ্রিল জ্বর, শ্বাসকষ্ট, গলা ব্যাথা ও সর্দি নিয়ে দুই ব্যক্তি হাসপাতালে চিকিৎসার জন্য আসেন। তাদের শরীরে কোভিড-১৯ এর উপসর্গ থাকায় হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়।

তাদের বাড়ি বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায়। শনিবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়। রোববার পরীক্ষার ফলাফলে তাদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তারা মেডিকেলের করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন বলে জানান পরিচালক।

সম্প্রতি বরিশালে নারায়ণগঞ্জসহ করোনা আক্রান্ত বিভিন্ন জেলা থেকে মানুষ ঢোকার খবর পাওয়া যাচ্ছিল। করোনার উপসর্গ নিয়ে কয়েকজনের মৃত্যুর খবরও পাওয়া যায়। করোনা আক্রান্ত শনাক্ত হওয়ায় লকডাউনের সিদ্ধান্ত নিতে দেরি করেনি প্রশাসন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply