পরাজয়ে বিধ্বস্ত কোহলি


দক্ষিণ আফ্রিকায় হারের বৃত্ত থেকে বের হতে পারলো না ভারত। কেপটাউনে আশা জাগিয়েও শেষ পর্যন্ত হেরেছে ৭২ রানে। ‘সুপার ব্যাটসম্যান’ বিরাট কোহলিও পারেননি তার বাহিনীর ভাগ্য বদলাতে। দায়টা তার নিজের ওপরেও পড়ে অনেকটা।

ব্যাটসম্যানদের ব্যর্থতায় কেপটাউন টেস্ট হারতে হয়েছে, স্বীকার করেলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কোহলি বলেন, “বোলাররা যথেষ্ট সুযোগ দিলেও ব্যাটসম্যানরা তা কাজে লাগাতে পারেনি।”

কোহলি বলেন, “প্রতিপক্ষকে ১৩০ রানে অল আউট করার পর জয়ের জন্য ২০৮ রানের লক্ষ্য অর্জন করা সম্ভব মনে হয়েছিল। জয়ের জন্য একটি বড় জুটির দরকার ছিল। কিন্তু আবারও চার ওভারে আমাদের চার উইকেটের পতন ঘটে।”

দেশের মাটিতে সেঞ্চুরি-ডাবল সেঞ্চুরির বন্যা বইয়ে দিলেও ভিনদেশে গিয়ে ব্যর্থ হয়েছেন কোহলি নিজেও। হানিমুন থেকে ফিরে প্রথম ইনিংসে খোঁচা মেরে উইকেটের পেছেনে ক্যাচ দিয়েছেন, মাত্র ৫ রান করে। দ্বিতীয় দফায় পরাজিত হয়েছেন ফিল্যান্ডারের সুইংয়ের কাছে।

সিরিজের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরিয়ানে এবং শেষটা জোহানেসবার্গে। দুটোরই পিচ কেপটাউনের চেয়ে বেশি বাউন্সি। কেপটাউনেই যদি অমন অবস্থানে হয়, তবে পরের দুই টেস্টে কি করবেন কোহলি অ্যান্ড কোং?

 

যমুনা অনলাইন: এফএইচ









Leave a reply