১০ টাকার চাল চুরির দায়ে আওয়ামী লীগ নেতাকে জেল-জরিমানা

|

হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের চাল চুরির অপরাধে নড়াইল সদর উপজেলার শাহাবাদ ইউনিয়নের বিষ্ণুপুর এলাকার ডিলার আসাদুজ্জামান মোল্যাকে (৫৫) গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুরে তাকে গ্রেফতার করা হয়। আসাদুজ্জামান শাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০হাজার টাকা জরিমানা, অনাদায়ে ২০ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া আসাদুজ্জামানের ডিলারশিপ বাতিল করা হয়েছে। আসাদুজ্জামান সদর উপজেলার চাঁনপুর গ্রামের আলী আহাম্মদের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়,শাহাবাদ ইউনিয়নের ডিলার আসাদুজ্জামান ১০ টাকা কেজি দরের চাল ওজনে কম দিয়ে প্রতিজনকে ৩০ কেজির স্থলে ২৬ কেজি করে প্রদান করে আসছিলেন। ওজনে কম দেয়ার বিষয়টি স্থানীয় লোকজন পুলিশ ও জেলা প্রশাসনকে অবহিত করেন। সোমবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার ঘটনাস্থলে উপস্থিত হন। প্রতিজনকে ওজনে ৪ কেজি করে চাল কম দেয়ার অপরাধে ডিলার আসাদুজ্জামানকে দু’মাসের জেল ও ১০হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয় জেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ মনিরুল হাসান জানান,‘হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের চাল ওজনে কম দেয়ার অপরাধে আসাদুজ্জামানের ডিলারশীপ বাতিল করা হয়েছে।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply