বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পাকিস্তানকে হারালো নিউজিল্যান্ড


বৃষ্টি কিংবা পাকিস্তান কেউই মার্টিন গাপটিলকে থামাতে পারেনি। তার ঝড়ো ইংনিসের সুবাদে বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় ম্যাচেও পাকিস্তানকে হারল স্বাগতিক নিউজিল্যান্ড।

মঙ্গলবার সফরকারী পাকিস্তানকে নেলসনের মাঠে বৃষ্টি আইনে পাকিস্তানকে ৮ উইকেটে হারায় কিউইরা। প্রথম ম্যাচেও ডিএলএস পদ্ধতিতে সফরকারীদের হারিয়েছিল নিউ জিল্যান্ড।

নেলসনেও টস জেতে পাকিস্তান। পর্যাপ্ত রান স্কোর বোর্ডে ছিল সফরকারীদের। এ সব বিষয় মাথাই রেখেই হয়তো দ্বিতীয় ওয়াডেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল।

কিন্তু আগে হোক কিংবা পরে, ব্যাটিংটা পাকিস্তানিদের খুব একটা যুতসই হচ্ছে না। দ্বিতীয় ওয়ানডেতে ৯ উইকেটে তারা সংগ্রহ করে ২৪৬ রান। আগের ১০ ওয়ানডে ইনিংসে সব মিলিয়ে ৫৫ রান করা পেস বোলার হাসান তার ক্যারিয়ারের প্রথম অর্ধ শতক করেন ৩১ বলে। এতে ছিল চারটি করে ছক্কা ও চারের মার।

এছাড়া অর্ধ শতক হাকান মোহাম্মদ হাফিজ ও ফাহিম খান। কিউইদের পক্ষে ৩টি উইকেট নেন ফার্গুসন, এবং দুইটি করে উইকেট নেন সাউদি ও অ্যাস্টল।

ইংনিসের প্রথম ওভারেই আঘাত হানেন মোহাম্মদ আমির, মুনরোকে ফেরান শূন্য রানে। এরপর স্বাগতিকদের দলীয় সংগ্রহ ৪৭ রানের মাথায় আগের দিনের সেঞ্চুরিয়ানকেও প্যাভিলিয়নে ফেরত পাঠান পাকিস্তান।

কিন্তু বৃষ্টি শুরু হলে নিউজিল্যান্ডের ইনিংস নেমে আসে ২৫ ওভারে, লক্ষ্য নির্ধারিত হয় ১৫১ রান। মার্টিন গাপটিলের ঝড়ো ইংনিসে ৭ বল বাকি থাকতেই ডিএলএস পদ্ধতিতে আট উইকেটে ম্যাচটি জিতে নেয় কিউইরা।

পাঁচটি করে চার ও ছক্কাসহ গাপটিল ৭১ বলে অপরাজিত ৮৬ রান করেন। অপর অপরাজিত ব্যাটসম্যান টেইলর চারটি চারসহ ৪৩ বলে ৬০ রান করেন।

উল্লেখ্য, এর আগে টানা ৯ ম্যাচ জিতলেও এ নিয়ে পর পর দুই ম্যাচ হারলো পাকিস্তান।

ম্যাচের তথ্য:

ভেন্যু: নেলসন, নিউজিল্যান্ড

টস: টসে জিতে পাকিস্তানের ব্যাটিংয়ের সিদ্ধান্ত

পাকিস্তান: ৫০ ওভারে ২৪৬/৯ (আজহার ৬, ইমাম ২, বাবর ১০, হাফিজ ৬০, মালিক ২৭, সরফরাজ ৩, শাদাব ৫২, ফাহিম ৭, হাসান ৫১, আমির ৮*, রাইস  ৬*; সাউদি ২/৫৭, বোল্ট ১/৫৪, স্যান্টনার ১/৩৪, ফার্গুসন ৩/৩৯, অ্যাস্টল ২/৫০, মানরো ০/১১)

নিউ জিল্যান্ড: (২৫ ওভারে লক্ষ্য ১৫১) ২৩.৫ ওভারে ১৫১/২ (গাপটিল ৮৬*, মানরো ০, উইলিয়ামসন ১৯, টেইলর ৪৫*; আমির ১/১৮, রাইস ০/৩৭, ফাহিম ১/৩০, হাসান ০/৩৭, শাদাব ০/২৯)

ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: মার্টিন গাপটিল

সিরিজ: ৫ ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে নিউজিল্যান্ড









Leave a reply