লকডাউনে গান শুনতে ব্যালকনিতে, প্রথম দেখায় প্রেম

|

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলছে। অচল হয়ে আছে সারাবিশ্ব। ভয়, আতঙ্কে বাসায় বন্দি মানুষ। কিন্তু এই বন্দিজীবনেও থেমে নেই প্রেমের হাওয়া।

ইতালির মিশেলে ডি’আলপাওস (৩৮) এবং পলা অ্যাগনেলি (৩৯)। থাকেন ভেরোনা শহরে। প্রতিবেশী তারা। লকডাউনে যাত কেউ হাপিয়ে না উঠে সেজন্য বাড়ির ব্যালকনিতে গান গাইতেন মিস অ্যাগনেলিনের বোন। প্রতিদিন সন্ধ্যা ৬টায় গান শুনতে ব্যালকনিতে হাজির হতেন অনেকের মতো মিশেল ও পলা। সেখানেই প্রথম দেখেন মিশেলেকে। আর প্রথম দেখাতেই প্রেম।

এনিয়ে বিবিসি রেডিও ৪-এর টুডে প্রোগ্রামে পলা বলেন, আমার বোন ব্যালকনিতে তার ভায়োলিন বাজাচ্ছিল। তা দেখতে সেখানে যাই। দেখতে পাই ঠিক বিপরীত পাশের ব্যালকনিতে দাঁড়িয়ে আছে মিশেলে। ভেবেছিলাম সে আমার কোনো এক বন্ধুর ভাই। তাকে দেখে আমি বলেই বসলাম- কি হ্যান্ডসাম পুরুষ! আমার বোনের গানটা শেষ হয়ে গেল। ইন্সটাগ্রামে একটি ম্যাসেজ পেলাম। পাঠিয়েছে মিশেলে। এতে সে লিখেছে, ‘আমি একটা বই লিখতে চাই। যার নাম হবে ‘লাভ ইন দ্য টাইম অব করোনাভাইরাস’। এ রাতেই আমরা একে অন্যকে একের পর এক ভালবাসার কথা বিনিময় করতে থাকি। এমনটা চলতে থাকে ভোর রাত অবধি। আমরা বুঝতে পারি, দু’জনেই একই মূল্যবোধ পোষণ করি। একটি দৃঢ় বন্ধনের জন্য এটা একটা নির্ভেজাল জিনিস। ব্যাস শুরু হয়ে যায় ভালবাসা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply