আখাউড়ায় আরও ২ জন করোনা শনাক্ত

|

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার আরও দুই জন। উপজেলার মোগড়া ইউনিয়নের চরনারায়ণপুর গ্রামের রত্না বেগম (২০) ও বাছির মিয়া (৫৫)। এনিয়ে আখাউড়ায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৭ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার সকালে (১৬ এপ্রিল) ব্রাহ্মণবাড়িয়া জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন। আক্রান্তদের নারায়ণগঞ্জের লিঙ্কে সংক্রমিত বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন। এ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১২ জনের মধ্যে শুধু আখাউড়ায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৭ জন। ফলে উপজেলাজুড়ে জনমনে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা যমুনা টিভি অনলাইন নিউজকে জানান, করোনাভাইরাস আক্রান্ত বাছির ও রত্না সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে আখাউড়ায় চরনারায়ণপুর গ্রামে আসে। এই খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ ১০ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। এ সময় চরনারায়ণপুরের ১৭টি বাড়ি লকডাউন করে দেয়া হয়। বুধবার সন্ধ্যায় তাদের রিপোর্ট পজিটিভ আসে।

তিনি বলেন, করোনা আক্রান্ত দু’জনকে ব্রাহ্মণবাড়িয়া টিভি হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে। করোনা আক্রান্তদের বাড়িতে লাল নিশান টাঙিয়ে দেয়া হয়েছে।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. শ্যামল চন্দ্র ভৌমিক জানান, আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের গঙ্গানগর গ্রামের মা-মেয়ে দুইজন, ধরখার ইউনিয়নের রাণীখার গ্রামের একজন, আমোদাবাদ গ্রামের একজন এবং পৌরশহরের দেরগ্রামের বাসিন্দা একজন চিকিৎসককে নিয়ে মোট ৫ জন আগেই আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে রাণীখারে আক্রান্ত মহিলার মৃত্যু হয়েছে।

তবে আখাউড়া পৌরশহরের দেবগ্রামের বাসিন্দা ওই নারী চিকিৎসকের প্রথম পরীক্ষায় পজিটিভ আসলেও দ্বিতীয়বার টেস্টে করোনা নেগেটিভ পাওয়া যায় বলে পারিবারিক সূত্র দাবি করেন।









Leave a reply