মাদারীপুর জেলা লকডাউন ঘোষণা

|

???????????????????????

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

বুধবার (১৫ এপ্রিল) দুপুরে মাদারীপুর জেলা লকডাউন ঘোষণা করেছেন মাদারীপুর জেলা প্রশাসন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ।

মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের কনফারেন্স রুমে বুধবার দুপুরে প্রেসব্রিফিং এর মাধ্যমে এ তথ্য জানান জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম। বৃহস্পতিবার রাত ১০টা থেকে লকডাউন কার্যকর হবে মর্মে গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

এর পূর্বে বাংলাদেশের সবচেয়ে ঝুঁকিপূর্ণ উপজেলা শিবচর উপজেলা গত ১৯ মার্চ লকডাউন ঘোষণা করা হয়। এরপর গত ১২ এপ্রিল কালকিনি ও রাজৈর উপজেলা লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। তবে জরুরি পরিসেবা লকডাউনের আওতা বহির্ভূত থাকবে।

মাদারীপুর জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ জন করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। এ নিয়ে মাদারীপুর জেলায় করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা হলো ২৩ জন। এর মধ্যে শিবচর উপজেলায় একজন মারা যান। রাজৈর উপজেলার বাজিতপুর এলাকায় শনাক্ত হওয়া করোনা রোগীকে গত শনিবার রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর তার স্ত্রী ও শিশু ছেলের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হলে শিশু ছেলে পজিটিভ ও স্ত্রী করোনা নেগেটিভ আসেন। তারা এখন রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

নতুন আক্রান্ত ৪ জনের মধ্যে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের একজন, ঝাউদি ইউনিয়নের একজন এবং ধুরাইল ইউনিয়নের একজন।

এছাড়াও রাজৈর উপজেলা বাজিতপুরে তিন বছর বয়সী এক শিশু আক্রান্ত হয়েছে। এনিয়ে মাদারীপুরে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৩ জন। মাদারীপুর সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply