বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার ফাইক বোলকিয়াহ!

|

বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে? আপনি হয়তো ভাবছেন রোনালদো, মেসি বা কোটিনহোর কথা। কিন্তু টাকার হিসেবে এরা কেউ ধারে কাছেও নেই ১৯ বছরের এক যুবকের কাছে। তিনি হলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লেস্টার সিটির ফাইক বোলকিয়াহ।

চিনলেন না তো! বেশিরভাগ মানুষই তার নাম জানেন না। খেলোয়াড় হিসেবেও তেমন আহামরি নন ফাইক। তাহলে কীভাবে সবচেয়ে ধনী ফুটবলা হলেন! উত্তর খুব সহজ। ব্রুনেইয়ের সুলতানের ভাতিজা তিনি।

ব্রুনেইয়ের সুলতান হাসান আল বোলকিয়ার সম্পদের পরিমাণ প্রায় ১৫ বিলিয়ন ডলার। যা দিন দিন শুধুই বাড়ছে। নিজের ৫০তম জন্মদিন ব্যক্তিগত কনসার্টের জন্য নিয়ে এসেছিলেন মাইকেল জ্যাকসনকে। সেদিন তাকে সম্মানি দিয়েছিলেন সাড়ে ১২ মিলিয়ন ডলার।

ব্রিটিশ পত্রিকা সান জানিয়েছে, বিলাসিতায় ফাইকের বাবাও কম যান না। শুধুমাত্র কলম, ঘড়ি আর গাড়ি কেনার পিছনে মাসে খরচ করে ৩৫ মিলিয়ন ডলার। তার সংগ্রহে আছে ২৩০০ শৌখিন গাড়ি।

এসব সম্পদের উত্তরাধিকারী ফাইক বোলকিয়াহও জীবনযাপনে অমিতব্যায়ী। শখের বসে বাসায় পালেন বাঘের বাচ্চা। যার সাথে প্রায়ই ইন্সটাগ্রামে ছবি দেন। এতো সম্পদের মালিক হয়ে ক্লাবে ফুটবল খেলেন কেনো ফাইক বোলকিয়াহ। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ফুটবল খেলা আমার কাছে স্বপ্ন। আমি ছোটবেলা থেকেই ফুটবল খেলি এবং এটা আমি উপভোগ করি। আমার পিতামাতাও আমার এই ফুটবলার হওয়ার স্বপ্ন পূরণে আমাকে সমর্থন করে।

ফাইক বোলকিয়াহ জন্মসূত্রে যুক্তরাষ্ট্রের নাগরিক হলেও খেলেন ব্রুনাই জাতীয় দলে।

টিবিজেড/









Leave a reply