পটুয়াখালী জেলাকে লকডাউন ঘোষণা

|

পটুয়াখালী প্রতিনিধি
পটুয়াখালী জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। যা কার্যকর হ‌বে আজ সন্ধ্যা থে‌কে পরব‌র্তি নি‌র্দেশ না দেয়া পর্যন্ত। রোববার (১৯ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক মো মতিউল ইসলাম চৌধুরী এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক মো মতিউল ইসলাম চৌধুরী বলেন, পটুয়াখালীর পার্শ্ববর্তী জেলা বরিশাল এবং বরগুনায় করোনা পরিস্থিতির প্রকোপ বৃদ্ধি পেয়েছে। আজ জেলা করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্তের প্রেক্ষিতে পটুয়াখালী জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞ‌প্তি‌তে আরও উ‌ল্লেখ করা হয়, অবরুদ্ধকালীন সময়ে জেলার সড়ক, নৌ ও আকাশ পথে জনসাধারণের আগমন-বহির্গমন নিষিদ্ধ করা হলো। জেলার অভ্যন্তরে আন্ত:উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একইরুপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সকল ধরনের গণপরিবহন,জনসমাগম নিষিদ্ধ করা হলো। তবে জরুরি পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফায়ারসার্ভিস, টেলিফোন, ইন্টারনেট , ব্যাকিং, মোবাইল ব্যাংকিং, ঔষধ শিল্প সংশ্লিষ্ট যানবাহনসহ অন্যান জরুরি পরিসেবা এর আওতা বহির্ভূত থাকবে।

(১৯ এপ্রিল) সন্ধ্যা থেকে এ আদেশ কার্যকর হবে এবং পরর্বতী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, পটুয়াখালী জেলায় এ পর্যন্ত তিনজন ক‌রোনা রোগী শনাক্ত হ‌য়ে‌ছে যার ম‌ধ্যে দুইজন মারা গে‌ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply