দিল্লির রাস্তায় মিলছে ছদ্মবেশী যমরাজ!

|

দিল্লির রাস্তায় ছদ্মবেশী যমরাজ

দিল্লির রাস্তায় দেখা মিলছে ছদ্মবেশী যমরাজের। করোনা সতর্কতার অংশ হিসেবে, ভয় দেখিয়ে মানুষকে ঘরে রাখতেই অভিনব এ কৌশল। মৃত্যুর দূত সেজে কৃত্রিম যমরাজ মনে করিয়ে দিচ্ছেন, করোনার ভয়াবহতা আর শেষ পরিণতির কথা।

হিন্দু পুরাণে যমরাজ পরিচিত মৃত্যুর দেবতা বলে। অদৃশ্য এ দেবতা মানুষের কল্পনার রূপে এতোদিন দেখা দিতেন কেবল নাটক-সিনেমাতেই।

ন্যায়ের প্রতীক হিসেবেও পরিচিত যমরাজ। তাই কলির যুগে যমরাজ সেজেই করোনা মহামারির কালে মানুষকে ঘরে রাখার চেষ্টা এই ব্যক্তির। তাকে দেখা যাচ্ছে দিল্লির বিভিন্ন রাস্তায়। সাধারণের প্রতি তার বার্তা, মহামারি থেকে বাঁচতে ঘরে থাকুন। কথা না শুনলে প্রাণ নেবে যমরাজ।

নয়া দিল্লির বাসিন্দারা বলছেন, ‘যমরাজ তাদের বার্তা দিচ্ছে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা আর সরকার যা বলছে সেটা আমাদের শুনতে হবে। তাদের নির্দেশ অমান্য করলেই তিনি আমাদের পৃথিবী থেকে তুলে নেবে।’

ছোঁয়াচে ভাইরাসের বিস্তার রোধে, ৫০ দিনের লকডাউন চলছে ভারতে, যা শেষ হওয়ার কথা আগামী ৩ মে। দেড়শ’কোটি মানুষের দেশটিতে অনেকেই মানছেন না সে নিষেধাজ্ঞা। দু’দিন আগেই তামিলনাড়ুতে একটি মৃত ষাঁড়ের সৎকার অনুষ্ঠানে অংশ নেন কয়েকশ’ ভারতীয়।

এর আগে, গ্রামবাসীদের অপ্রয়োজনে বাড়ির বাইরে বের হওয়া বন্ধে, ইন্দোনেশিয়ার একদল স্বেচ্ছাসেবীর ভূত সেজে রাতের অন্ধকারে টহল দেয়ার ব্যতিক্রমী চেষ্টা ভাইরাল হয় অনলাইনে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply