করোনা: তহবিল গঠনে প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলছেন মুশফিক

|

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস মোকাবিলায় তহবিল বাড়াতে নিজের সবচেয়ে প্রিয় ব্যাটটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন দেশের অন্যতম সেরা ক্রিকেটার মুশফিকুর রহিম।

করোনা দুর্গতদের পাশে দাঁড়াতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন বাংলাদেশের ক্রিকেটের অন্যতম বড় তারকা মুশফিকুর রহিম। শ্রীলংকার বিপক্ষে টেস্টে করা ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে বিক্রি করার ঘোষণা দিলেন এই উইকেট রক্ষক ও ব্যাটসম্যান।

এদিকে চিকিৎসকদের পাশাপাশি করোনার বিপক্ষে লড়াইয়ে প্রথম সারির অন্যতম যোদ্ধা বাংলাদেশ পুলিশকে প্রশংসায় ভাসিয়েছেন সদ্য সাবেক হওয়া ওয়ানডে অধিনায়ক ও নড়াইল এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা।

মহামারি রূপ নেয়া এই ভাইরাসের বিপক্ষে লড়াইয়ে জিততে হলে একসাথে কাজ করতে হবে পুরো দেশবাসীকে। কারণ এর বিপক্ষে এবার সেই লড়াইয়ে নাম লেখালেন মুশফিকুর রহিম।

যে লড়াই আগেই সাকিব-মাশরাফি-সাব্বির, রুবেল মোসাদ্দেকের মতো ক্রিকেটাররা বিভিন্নভাবে সামিল হয়েছেন। তবে মুশফিকের উদ্যোগটি একটু আলাদা। করোনা কষ্টে থাকা সুবিধা বঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তোলার ঘোষণা দিলেন মুশি। তাইতো দেশী-বিদেশি আগ্রহী ক্রেতাদের যতটা সম্ভব বড় অঙ্কের অর্থ দিয়ে নিলামে অংশ নেয়ার অনুরোধ জানিয়েছেন মুশফিকুর রহিম।

করোনার হাত থেকে দেশবাসীকে রক্ষা করতে চিকিৎসকদের পাশাপাশি মাঠে সর্বদাই আছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যাদের অন্যতম বাংলাদেশ পুলিশ। মূলত যাদের কাজ আইন শৃঙ্খলা রক্ষা করা হলেও এবার নানা ভূমিকায় মাঠে নেমেছে এই বাহিনীটি।

প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা অর্থ সহায়তা দেয়ার পাশাপাশি জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন পুলিশ সদস্যরা। তাদের সেই কাজের প্রশংসায় ভাসিয়েছেন নড়াইলের সংসদ সদস্য ও বাংলাদেশ দলের ক্রিকেট তারকা মাশরাফি বিন মোর্তুজা।

তবে পুলিশসহ করোনার বিপক্ষে লড়াইয়ের সামনের সারির যোদ্ধাদের জীবনের ঝুঁকি তখনই সফল হবে যখন সচেতন ও দায়িত্বশীল ভূমিকা নিবে দেশের সকল নাগরিক।।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply