বগুড়া জেলাকে লকডাউন ঘোষণা

|

বগুড়া ব্যুরো
মঙ্গলবার বিকেল ৪টা থেকে বগুড়া জেলাকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত অবরুদ্ধ বা লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। দুপুরে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ লকডাউন ঘোষণা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিভিল সার্জনের সুপারিশ মোতাবেক করোনাভাইরাস কোভিড নাইনটিনের সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় বগুড়া জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত লকডাউন সময়ে বগুড়া জেলা থেকে কেউ অন্য কোনো জেলা বা উপজেলায় যেতে পারবেন না এবং অন্য কোনো জেলা বা উপজেলা থেকেও কেউ বগুড়ায় প্রবেশ করতে পারবেন না। বগুড়া জেলার ভেতরে যাতায়াতের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা বজায় থাকবে। লকডাউনে গণপরিবহণ ও জনসমাগম বন্ধ থাকলেও সরকার ঘোষিত জরুরি পরিসেবা এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

বগুড়ায় মঙ্গলবার পর্যন্ত করোনাভাইরাস কোভিড নাইনটিনে আক্রান্ত হয়েছেন রংপুর জেলার এক বাসিন্দাসহ তিন জন। মোহাম্মদ আলী হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন আরো দুজন।

এদিকে বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে স্থাপিত কোভিড নাইনটিন আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন ২৮ বছর বয়সী এক যুবক মারা গেছেন। শুক্রবার রাতে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে তিনি এই আইসোলেশনে ভর্তি হন। পরদিন তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হলেও ফলাফল এখনো আসে নি। মঙ্গলবার দুপুরে তিনি আইসোলেশনে মারা যান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply