রাজবাড়ী অনির্দিষ্টকালের জন্য লকডাউন

|

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ী জেলাকে অনির্দিষ্টকালীন সময়ের জন্য লকডাউন ঘোষণা করে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক দিলসাদ বেগম স্বাক্ষরিত ওই গণবিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে রাজবাড়ী জেলায় সবার প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ জেলা থেকে অন্য জেলায় কেউ যেতে বা অন্য জেলা থেকে এ জেলায় কাউকে আসার উপর নিষেধাজ্ঞার কথা উল্লেখ করা হয়েছে। নৌপথেও একই নিয়ম বলবৎ থাকবে। জরুরি পরিসেবা এর আওতার বর্হিভূত থাকবে।

রাজবাড়ীর সিভিল ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, গত ১১ এপ্রিল রাজবাড়ী জেলায় একই দিনে পাঁচ জনের করোনা শনাক্ত হয়। ওইদিনই জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ১০ দিনের জন্য রাজবাড়ী জেলাকে লকডাউন ঘোষণা করে। করোনার প্রাদুর্ভাব না কমায় লকডাউনে মেয়াদ বাড়ানোর দাবি জানিয়ে জেলা প্রশাসক বরাবর একটি চিঠি প্রদান করা হয়েছে।

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম জানান, সারাদেশেই করোনা মহামারি রূপ নিয়েছে। রাজবাড়ী জেলাবাসীকে করোনার হাত থেকে বাঁচাতে পরবর্তী সিদ্ধান্ত না আশা পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। এই সময়ে সকলকে জনসমাগম এড়িয়ে ও সরকারি নিয়ম ও সামাজিক দূরত্ব বজায় রেখে নিয়ম মেনে চলার অনুরোধ জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply