ফেনীতে করোনা রোগীদের জন্য ২০টি আইসিইউ স্থাপন

|

ফেনী প্রতিনিধি:

করোনা রোগীদের জন্য ফেনীতে সরকারি ও বেসরকারি উদ্যোগে ২০টি আইসিইউ (ইনটেনসিভ কেয়ার ইউনিট) স্থাপন করার উদ্যোগ নেয়া হয়েছে। বৃহস্পতিবার ফেনীর মহিপাল ট্রমা সেন্টারে ভেন্টিলেটরসহ দ্রুত গতিতে আপাতত দু’টি আইসিইউ স্থাপনের কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

নিজাম হাজারী বলেন, ফেনীসহ পাশ্ববর্তী জেলাগুলোর মধ্যে রোগীদের জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্র নেই। করোনা রোগীদের জন্য পূর্ণাঙ্গ সেটাপ ও ভেন্টিলেটরসহ দ্রুত গতিতে আপাতত দুটি আইসিইউ স্থাপনের কাজ চলছে। ইতোমধ্যে ফেনীতে ২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। প্রধানমন্ত্রীর সুদৃষ্টিতে সরকারি ও বেসরকারি উদ্যোগে ২০টি আইসিইউ স্থাপন করা হবে।

এরমধ্যে ফেনীর ট্রমা সেন্টারে ১০টি এবং ফেনীর আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের ব্যক্তিগত উদ্যোগে ফেনী ডায়াবেটিস হাসপাতালে ১০টি স্থাপন করা হবে। এরমধ্যে ট্রমা ও ডায়াবেটিস হাসপাতালে দু’টি করে নির্মাণ কাজ শুরু হয়েছে।

এদিকে করোনাভাইরাস মোকাবেলায় সরকারের পক্ষ থেকে ঘরে থাকার আহবানে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও হতদরিদ্রদের জন্য নিজাম উদ্দিন হাজারীর পক্ষ থেকে এর আগে ৩ দফায় ১ লাখ ২০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেন। আজ রবিবার চতুর্থ দফায় সামনের রমজান উপলক্ষে আরও ৫০ হাজার পরিবারের মধ্যে ইফতার ও ত্রান সামগ্রী শহরসহ প্রত্যন্ত অঞ্চলে পৌছে দিচ্ছেন।

স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দকে ত্রাণ পৌঁছানোর দায়িত্ব দেয়া হয়েছে। বিতরণের জন্য প্রতিটি প্যাকেট ২০ কেজি চাল, ৫ কেজি আলু, চিড়া, খেজুর, ছোলা এবং তেল থাকছে। প্রথম ধাপে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ২’শ ও ইউনিয়ন পর্যায়ের ওয়ার্ডে ২’শ প্যাকেট নির্ধারণ করা হয়েছে। পরিস্থিতি চলমান থাকলে বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা গেছে। এরপর জেলার সব উপজেলাতে দেয়া হবে এই সহায়তা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply