দৌলতদিয়ায় করোনা উপসর্গ নিয়ে যৌনকর্মীর মৃত্যু

|

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লীতে করোনাভাইরাস উপসর্গ নিয়ে ৫০ বছর বয়স এক যৌনকর্মীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঐ নারীর মৃত্যু হয়।

দৌলতদিয়া যৌনপল্লী ও হাসপাতাল সূত্রে জানা যায়, তিন-চার দিন ধরে জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন দৌলতদিয়া যৌনপল্লীর ৫০ বছর বয়সী এক ভাড়াটিয়া। বৃহস্পতিবার দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি হলে স্থানীয়রা তাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

এসময় তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন কর্তব্যরত চিকিৎসক। সেখানে নেয়ার সময় পথেই তার মৃত্যু হয়।

গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসিফ মাহমুদ জানান, জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হওয়ার খবর পেয়ে করোনাভাইরাস পরীক্ষার জন্য বৃহস্পতিবার সকালে ওই নারীর নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে দুপুরে তাকে স্থানীয়রা হাসপাতালে নিয়ে আসে। জ্বর ও শ্বাসকষ্ট ছাড়াও ওই নারী হৃদরোগে আক্রান্ত ছিল। পরীক্ষা সম্পন্ন হলে তিনি করোনাভাইরাস আক্রান্ত ছিল কি না সে বিষয়ে জানা যাবে।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু জানান, দেশে করোনা আক্রান্ত শনাক্ত হওয়ার পর দৌলতদিয়া যৌনপল্লী প্রথমেই লকডাউন করা হয়। তবে মৃত নারী করোনাভাইরাস পরীক্ষায় যদি পজেটিভ আসে তবে ওই এলাকায় লকডাউন বাস্তবায়নে আরও কড়াকড়ি আরোপ করা হবে।

এদিকে যৌনকর্মী‌দের মৃত্যু হ‌লে জানাজা ও ধর্মীয় রী‌তি অনুযায়ী দাফন করা হ‌বে কি না জান‌তে চাইলে গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান জানান, যি‌নি মারা গে‌ছেন তার শ্বাসকষ্ট ছিল। এটাতো ক‌রোনার একটা উপসর্গ। ইতোম‌ধ্যে পুলিশ ৩ যৌনকর্মীর জানাজা প‌ড়ি‌য়ে ধর্মীয় রী‌তি অনুযায়ী দাফন ক‌রে‌ছে। আজ বিকেল ৩টার দি‌কে যি‌নি মারা গে‌ছেন তার বিষয়ে আলোচনা চল‌ছে। এখ‌নও সিদ্ধান্ত হয়‌নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply